Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৩১

বরিশাল: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শিক্ষা জাতীয়করণ, পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদান, নন এমপিওভুক্ত প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ, শিক্ষক বদলিসহ ৮ দফা দাবিতে বরিশালে মানববন্ধন করেছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একই দাবিতে মিছিল ও জেলা প্রশাসনের মাধ্যমে সরকার প্রধানকে স্মারকলিপি দেন তারা।

বিজ্ঞাপন

স্বাধীনতা শিক্ষক পরিষদ জেলা শাখার সভাপতি অধ্যাপক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. মামুন অর রশীদ, মহানগর শাখা সভাপতি অধ্যক্ষ আবুল কাশেম ও মহানগর মাদরাসা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নরুল ইসলামসহ অন্যরা।

বক্তারা বলেন, ‘দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষায় ৯৮ ভাগ বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত শিক্ষক কর্মচারীরা অনেক বৈষম্যের শিকার। বেসরকারি শিক্ষকরা মাত্র এক হাজার টাকা বাড়ি ভাড়া, ৫০০ টাকা চিকিৎসা ভাতা এবং মাত্র ২৫ ভাগ উৎসব ভাতা পেয়ে থাকেন, যা আমাদের জন্য খুবই অপ্রতুল ও অসম্মানজনক। পাশাপাশি বেসরকারি ব্যবস্থাপনা কমিটির অযাচিত হস্তক্ষেপ ও নিপীড়ন শিক্ষার মান উন্নয়নে অন্যতম প্রতিবন্ধক।’

তারা ৮ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সারাবাংলা/এমও

বরিশাল মানববন্ধন স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর