Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে উচ্চমাত্রায় গান বাজালো পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক
১৫ ফেব্রুয়ারি ২০২২ ২০:০৯

শত মানুষের বিক্ষোভ ছত্রভঙ্গ করে দিতে গানের আশ্রয় নিয়েছে নিউজিল্যান্ডের পুলিশ। দেশটিতে করোনা মহামারিকালীন বিধিনিষেধ মানতে নারাজ জনগণের বড় একটি অংশ। গত ৮ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের রাজধানী ওয়েলিংটনে পার্লামেন্ট ভবনের সামনে কঠোর করোনা বিধিনিষেধের বিরুদ্ধে বিক্ষোভ শুরু করেন বহু মানুষ।

সাধারণত, বিক্ষোভ দমনে কাঁদানে গ্যাস, লাঠিচার্জের মতো অস্ত্র প্রয়োগ করে থাকে পুলিশ। তবে নিউজিল্যান্ডের পুলিশ গান ছেড়ে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে।

বিবিসির খবরে বলা হয়, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার জন্য পুলিশ মার্কিন পপ তারকা ব্যারি ম্যানিলোর বিখ্যাত গান ‘কুড ইট বি ম্যাজিক’ উচ্চমাত্রায় বাজানো শুরু করে। এছাড়া ম্যাকারেনাসহ নব্বইয়ের জনপ্রিয় কয়েকটি গানও বাজানো হয়। পুলিশের আশা ছিল—উচ্চমাত্রার গানে বিরক্ত হয়ে ছত্রভঙ্গ হয়ে যাবেন বিক্ষোভরতরা। তবে এতেও কাজ হয়নি। বিক্ষোভকারীরা তাদের অবস্থান ছাড়েননি।

পরে ব্রিটিশ সংগীত শিল্পী জেমস ব্লান্ট এগিয়ে আসেন। টুইটারে তিনি লিখেন, নিউজিল্যান্ড পুলিশের কৌশলে যদি কাজ না হয় তাহলে তারা আমার সাহায্য নিতে পারে।

তার এমন আহ্বানে সাড়া দিয়ে কয়েক ঘণ্টা পর জেমস ব্লান্টের জনপ্রিয় ‘গান ইউ আর বিউটিফুল’ বাজানো হয়। এতেও ফল পায়নি পুলিশ। উচ্চমাত্রার গানে বিরক্ত না হয়ে বিক্ষোভকারীরা উল্টো গানের সঙ্গে গলা মেলাতে শুরু করেন। কেউ কেউ তাল মিলিয়ে নাচেনও।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর