Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশুলিয়ায় পোশাকশ্রমিককে হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ ফেব্রুয়ারি ২০২২ ১৫:১৮

ঢাকা: আশুলিয়ার পোশাকশ্রমিক মো. তানিম হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ইসমত আরা এ রায় ঘোষণা করেন। পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ৬ মাস করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সোহেল রানা, ফরহাদ হোসেন, মো. আশিকুর রহমান ও মো. নজরুল ইসলাম। রাষ্ট্রপক্ষের আইনজীবী শাকিলা জিয়াসমিন রায়ের খবর নিশ্চিত করেছেন।

অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ২২ জুলাই সকালে নিখোঁজ হন ভিকটিম তানিম। তিনদিন পর তার লাশ আশুলিয়ার খাগান গ্রামের জঙ্গল থেকে উদ্ধার করে পুলিশ। বেওয়ারিশ লাশ হিসেবে পুলিশ তা উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্তে পাঠায়। তখন পুলিশ বাদী হয়ে একটি অপমৃত্যু মামলা করে।

তানিমকে খুঁজে না পেয়ে স্ত্রী নূরুন্নাহার ১০ আগস্ট কাফরুল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তানিমের হদিস না পেয়ে সোহেলদের বিরুদ্ধে ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতে নিহতের মা সাইদা সুলতানা অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগ এনে একটি মামলা করেন। পরে মামলাটি এজাহার হিসাবে গন্য করার জন্য আশুলিয়া থানাকে নিদেশ দেওয়া হয়।

পরে পুলিশের তদন্তে ঘটনার মূল রহস্য প্রকাশিত হয়। দণ্ডিতরা নিহতের কণ্ঠ মোবাইল ফোনে ধারণ করে নিহতের মায়ের কাছে বিকাশের মাধ্যমে টাকা আদায় করে। আসামি সোহেল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে হত্যার কারণ এবং অংশগ্রহণকারী সবার নাম বলে দেয়।

সারাবাংলা/এআই/এএম

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর