Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রাথমিকের শিক্ষকদের বদলির অনলাইন আবেদন শুরু মার্চে

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ ফেব্রুয়ারি ২০২২ ২১:২৩

ফাইল ছবি

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা মার্চ মাস থেকে অনলাইনে বদলির প্রক্রিয়া শুরু করতে পারবেন বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে তিনি সাংবাদিকদেরকে এই কথা জানান। পরে শিক্ষক বদলি শুরুর একই আশাবাদ তিনি সারাবাংলার কাছেও প্রকাশ করেন।

মো. জাকির হোসেন বলেন, ‘মার্চ মাস থেকে প্রাথমিক শিক্ষকদের বদলির প্রক্রিয়া শুরু হবে।’ তিনি বলেন, ‘প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকদের বদলির বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে। এবার শিক্ষকদের বদলি প্রক্রিয়া মার্চের মধ্যে শুরু করব। অনলাইনে ডিজিটাল পদ্ধতিতে শিক্ষক বদলি কার্যক্রম শুরু করতে দেরি হয়ে হয়ে যাওয়ায়, মার্চে কাজটি শুরু হচ্ছে। নাহলে এটি আরও আগেই শুরু হওয়ার কথা।’

প্রতিমন্ত্রী জানান, ‘অনলাইনে সিস্টেম ডেভলপমেন্টের কিছু কাজ এখনও বাকি আছে। এই সপ্তাহেই শেষ হয়ে যাবে। বদলির জন্য অপেক্ষায় থাকা শিক্ষকদের জন্য এটি আশার খবর।’

এর আগে, গত জানুয়ারিতেও অনলাইনে শিক্ষক বদলি শুরু করার কথা জানিয়েছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী। মন্ত্রণালয় থেকেও তখন এখই কথা জানানো হয়েছিল। কিন্তু সেটি বাস্তবতায় রূপ নেয়নি। কিন্তু এখন মন্ত্রণালয় বলছে, এবার আর তেমনটা হবে না। বদলি কার্যক্রম শুরু হবে।

উল্লেখ্য, ২০২০ সালের শুরুতে অনলাইনে শিক্ষক বদলি শুরু করার কথা থাকলেও তা হয়নি। দীর্ঘদিন বন্ধ থাকায় বদলি হতে চাওয়া শিক্ষকদের মধ্যে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

সারাবাংলা/টিএস/পিটিএম

অনলাইন আবেদন টপ নিউজ প্রাথমিক বিদ্যালয় বদলি মার্চ শিক্ষক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর