Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১ মার্চ খুলছে প্রাথমিক বিদ্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ ফেব্রুয়ারি ২০২২ ১২:২৪

ফাইল ছবি: সারাবাংলা

ঢাকা: প্রাথমিক বিদ্যালয়গুলো ১ মার্চ থেকে খুলে দেওয়া হবে। মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ২২ ফেব্রুয়ারি খুলে দেওয়া হলেও প্রাথমিক যে খুলছে না সেটি আগেই জানিয়েছিলেন শিক্ষা মন্ত্রণালয়। তবে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন একটি সূত্র সারাবাংলাকে জানিয়েছে, ১ মার্চ নিশ্চিতভাবেই প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম শুরু হবে।

সূত্রটি বলছে, মার্চের ১ তারিখ থেকে প্রাথমিকের সশরীরে ক্লাস শুরু হবে। এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে গোপনে একটি নির্দেশনাও দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সেখানে মার্চের প্রথম দিন শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে সবধরনের প্রস্তুতি গ্রহণের কথা বলা হয়েছে।

তবে প্রাথমিক বিদ্যালয় খোলার নির্দিষ্ট তারিখের বিষয় মন্ত্রণালয় এখনো কোনো আনুষ্ঠানিক বক্তব্য দেয়নি। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বলেন, এমন কোনো তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে রোববার আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

এর আগে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছিলেন, প্রাথমিকের শিক্ষার্থীদের টিকা নেওয়া হয়নি, তাই এখনই তাদেরকে শ্রেণি কার্যক্রমে ফিরে আনা হচ্ছে না।

তিনি বলেন, ‘পরামর্শক কমিটি বলেছে সংক্রমণ দ্রুত কমছে। আশা করছি প্রাথমিকের ক্লাস দ্রুতই শুরু করা যাবে।’ এ সময় তিনি মাধ্যমিক খোলার পর ১০ দিন বা দুই সপ্তাহের মধ্যে প্রাথমিকের শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম শুরুর ব্যাপারে আশা প্রকাশ করেছিলেন।

করোনা সংক্রমণের ঝুঁকির কারণে এ বছর দুই দফায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।

সারাবাংলা/টিএস/এএম

করোনাভাইরাস প্রাথমিক সরকারি প্রাথমিক বিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর