Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রকৃত রাজনৈতিক দল হলে ইসি গঠন প্রক্রিয়ায় অংশ নেওয়া উচিত ছিল’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৫৯

চাঁদপুর: বিএনপি প্রকৃতই রাজনৈতিক দল কি না, সেই প্রশ্ন তুলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত কোনো ধরনের কার্যক্রমে অংশ না নেওয়ার কারণেই বিএনপিকে নিয়ে এ প্রশ্ন তুলেছেন তিনি।

দীপু মনি বলেন, বিএনপি যদি সত্যিকার রাজনৈতিক দল হতো, তাহলে তাদের উচিত ছিল নির্বাচন কমিশন গঠনের প্রক্রিয়ায় অংশ নেওয়া। নির্বাচন কমিশন গঠনের জন্য যে সার্চ কমিটি গঠন করা হয়েছে, সেখানে সম্পৃক্ত হওয়া উচিত ছিল বিএনপির।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। শহরের ষোলঘর এলাকায় অবস্থিত চাঁদপুর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পাঁচ তলা বিশিষ্ট একাডেমিক ভবন কাম ওয়ার্কশপের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় উপস্থিত ছিলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, নির্বাচন কমিশন গঠনের জন্য রাষ্ট্রপতি একটি সার্চ কমিটি গঠন করে দিয়েছেন। এই সার্চ কমিটি দেশের সব রাজনৈতিক দল এবং বিশিষ্ট নাগরিকসহ সবার কাছ থেকে মতামত চেয়েছে। সবার অংশগ্রহণে, সবার মতামত নিয়েই কিন্তু তারা একটি নির্বাচন কমিশন গঠন করতে যাচ্ছে। বিএনপি সত্যিই রাজনৈতিক দল হলে তাদেরও এই প্রক্রিয়ায় অংশ নেওয়া উচিত ছিল।

সার্চ কমিটির কাছে নাম দেওয়া নিয়ে বিএনপি লুকোচুরি খেলছে বলেও মনে করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, বিএনপি বলছে— তারা এই কমিটিতে (সার্চ কমিটি) কোনো নাম দিচ্ছে না। তবে সেখানে এমন অনেক বিশিষ্টজন রয়েছেন, যারা এই দলটির সঙ্গে উপদেষ্টা হিসেবে অথবা নানাভাবে জড়িত। বিএনপি প্রকৃত অর্থে সবসময় এক ধরনের লুকোচুরি খেলার চেষ্টা করে অথবা ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করে। এসব এখন জাতি জানে এবং বুঝতে পারে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, জাতি এখন আর রাজনীতির নামে অপরাজনীতি চায় না। এখন গণতন্ত্র যেভাবে এগিয়ে চলছে, মানুষের অধিকার যেভাবে প্রতিষ্ঠিত হচ্ছে, মানুষের জীবনযাত্রার মান যেভাবে উন্নত হচ্ছে— মানুষ এগুলোই চায়। মানুষ চায়, দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকুক। আর মানুষের সেই চাওয়া পূরণ কেবল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সম্ভব।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজসহ জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও স্থানীয় রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

ইসি গঠন নির্বাচন কমিশন গঠন বিএনপি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর