Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কচুর ভেতর ইয়াবা, তিন বোন গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৫৫

চট্টগ্রাম ব্যুরো: কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে আসা তিন বোনকে চট্টগ্রামের হাটহাজারী থেকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের হেফাজতে থাকা সবজির ব্যাগে তল্লাশি করে কচুর ভেতরে বিশেষ কায়দায় নেওয়া ১৮ হাজার ৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) হাটহাজারী উপজেলার শিকারপুর ইউনিয়নের নেয়ামত আলী সড়ক থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গ্রেফতার তিনজন হলো- ফাতেমা বেগম আনোয়ারা (৪০), হালিমা বেগম (৩২) ও আসমাউল হুসনা (২৬)। তিনজনই কক্সবাজার সদর উপজেলার রুমালিয়া ছড়ার বাসিন্দা।

র‌্যাবের চট্টগ্রাম জোনের চান্দগাঁও ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান সারাবাংলাকে জানান, কচুর ভেতর থেকে ছুরি দিয়ে সবকিছু বের করে খোলস তৈরি করে সেখানে ইয়াবা নিয়ে আবার গাম দিয়ে সেগুলো জোড়া লাগিয়ে দেওয়া হয়েছিল। ব্যাগে কচুর সঙ্গে আরও বিভিন্ন ধরনের সবজি নেওয়া হয়েছিল যাতে কেউ সন্দেহ করতে না পারে।

তিন বোনের মধ্যে এক বোন বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ধরে এসে সড়কপথে হাটহাজারীর মদুনাঘাটে পৌঁছায়। দুই বোন কক্সবাজার থেকে সাতকানিয়ার কেরাণীহাট পর্যন্ত এসে বান্দরবানে চলে যায়। সেখান থেকে নদীপথে চন্দ্রঘোনা ও রাঙ্গুনিয়া হয়ে মদুনাঘাট এসে পৌঁছায়। তিনজনের সেখান থেকে হাটহাজারীর আমানবাজারে যাবার কথা ছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

গ্রেফতার তিন জনের আরও পাঁচ বোন আছে। অর্থাৎ তার আট বোনই ইয়াবা ব্যবসায় জড়িত উল্লেখ করে মেজর মেহেদী বলেন, ‘ফাতেমা মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করে। তারা বিভিন্নসময় ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামে এসেছে। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে তারা বিভিন্ন কৌশল অবলম্বন করে। মূল সড়কের বিকল্প সড়ক অথবা নৌপথ তারা ব্যবহার করে। কক্সবাজার থেকে চকরিয়া পর্যন্ত সেখান থেকে আলাদাভাবে ফাসিয়াখালী-বান্দরবানের লামা-আলী কদম-বিলছড়ি-লোহাগাড়া হয়ে সাতকানিয়ার কেরানীহাটে আসে। সেখান থেকে সড়কপথে অথবা বান্দরবান হয়ে নদীপথে আলাদাভাবে আসে। চট্টগ্রামে আসার সময় তারা সঙ্গে শিশুসন্তানদের রাখে, যাতে আইনশৃঙ্খলা বাহিনী সন্দেহ না করে।’

গ্রেফতার তিন বোনের বিরুদ্ধে হাটহাজারি থানায় মাদক আইনে মামলা হয়েছে বলেও জানান র‌্যাব কর্মকর্তা মেহেদী হাসান।

সারাবাংলা/আরডি/এমও

ইয়াবা কক্সবাজার গ্রেফতার টপ নিউজ তিন বোন


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর