Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্যখাতের প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ


১৪ ডিসেম্বর ২০১৭ ২১:০৮

স্পেশাল করেসপন্ডেন্ট

দেশের স্বাস্থ্যখাতে গৃহীত সব প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ নির্দেশ দিয়ে বলেছেন, ‘সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে হাতে নেওয়া প্রকল্পগুলোর কাজ সর্বোচ্চ স্বচ্ছতা ও দ্রুততার সঙ্গে সম্পন্ন করতে হবে। প্রতিশ্রুতিপূরণের মধ্য দিয়ে জনগণের কাছে আমাদের জবাবদিহিতা নিশ্চিত করতে চাই।’

আজ ১৪ ডিসেম্বর মন্ত্রণায়ের সভাকক্ষে অনুষ্ঠিত বাস্তবায়নরত প্রকল্পগুলোর জেলাভিত্তিক পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এর আগে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আধুনিকীকরণের কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় মূল স্থাপত্যশৈলীকে প্রাধান্য দিয়ে ঢামেক হাসপাতালে আধুনিকায়নের নকশা প্রণয়ন কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পাঁচ হাজার শয্যার বহুতল কয়েকটি ভবনে ঢামেক হাসপাতালের নতুন অবয়বের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

সেখানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘জনসংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ঢামেক হাসপাতালের ওপর চাপ বেড়ে যাচ্ছে। এই চাপ মোকাবিলার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ঢামেক হাসপাতালের সম্প্রসারণ ও আধুনিকায়নের কাজ হাতে নেওয়া হয়েছে।’

এই সংস্কার কাজের সুফল যেন আগামী শতাব্দীতেও দেশের মানুষ পায় সে লক্ষ্য নিয়ে দীর্ঘমেয়াদি পরিকল্পায় কাজটি করতে হবে বলে মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো.সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক. ডা. আবুল কালাম আজাদ, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দীনসহ প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর