Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির ২১ ফেব্রুয়ারির প্রস্তুতি সভায় হামলার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ ফেব্রুয়ারি ২০২২ ২৩:৫৯

খাগড়াছড়ি: ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলা বিএনপির প্রস্তুতি সভায় আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে মানিকছড়ি সদরে উপজেলা বিএনপির আহ্বায়ক এনামুল হক এনামের বাসার আঙিনায় এই প্রস্তুতি সভার আয়োজন করা হয়েছিল। সভা চলাকালে বিকাল সাড়ে ৫টার দিকে সেখানে হামলা চালানো হয়।

বিজ্ঞাপন

মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেয় এই হামলায়। এতে প্রায় ৩০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছে মানিকছড়ি উপজেলা বিএনপি আহ্বায়ক এনামুল হক এনাম।

হামলার পরে উপজেলা সদরে মিছিল করে আতঙ্ক ছড়িয়ে ত্রাসের পরিস্থিতি তৈরি করেছে। উপজেলা বিএনপির আহ্বায়ক এনামুল হক এনামের বাসার গেট ভেঙে প্রবেশ করে বাড়িতেও ভাঙচুর চালায়। পরে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মারধর করে।

আহত নেতাকর্মীরা গোপনে বিভিন্ন ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার, ফার্মেসি ও বাসায় চিকিৎসা নিচ্ছেন।

বিএনপির কেন্দ্রীয় নেতা, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি দ্রুত চিহ্নিত এই রাজনৈতিক সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান।

তবে মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন হামলায় দলের নেতাকর্মীদের জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘বিএনপির আভ্যন্তরীণ কোন্দলের কারণে এই ঘটনা ঘটতে পারে।’

সারাবাংলা/এমও

খাগড়াছড়ি বিএনপি হামলার অভিযোগ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর