Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোমালিয়ায় বোমা হামলায় সরকারি কর্মকর্তাসহ নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক
২০ ফেব্রুয়ারি ২০২২ ১১:১৬

ছবি: আলজাজিরা

সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় স্থানীয় কর্মকর্তাসহ অন্তত ১৩ জন নিহত হয়েছেন। গতকাল শনিবার (১৯ ফেব্রুয়ারি) একটি রেস্তোরাঁয় এই বোম হামলার ঘটনা ঘটে। আলজাজিরা।

পুলিশ মুখপাত্র ডিনি রোবেল আহমেদ বলেছেন, নিহতদের বেশিরভাগই বেসামরিক নাগরিক এবং আরও ২০ জন আহত হয়েছেন। বেলেডওয়েন শহরের এ বিস্ফোরণটি ‘বিশাল ক্ষতি’ করেছে বলেও উল্লেখ করেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি খোলা জায়গায় হাসান ধিফ রেস্তোরাঁর গাছের নিচে লোকজন দুপুরের খাবার খেতে বসেছিল। আর এমন সময় বড় বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

রেস্টুরেন্টে হামলাটিতে আত্মঘাতী বোমা হামলার কথা নিশ্চিত করেছেন দেশটির পুলিশ ও সরকারি কর্মকর্তারা। তবে তারা হতাহতের সংখ্যা জানায়নি।

পুলিশ কর্মকর্তা মোহামুদ হাসান বলেন, ‘নিহতদের মধ্যে দুই জেলা প্রশাসক রয়েছেন। এই শহরে এটাই সবচেয়ে মারাত্মক বোমা হামলা বলে আমি মনে করি।’

এ বোমা হামলার দায় স্বীকার করেছে সন্ত্রাসী সংগঠন আল-শাবাব। অনলাইনে সশস্ত্র গোষ্ঠীগুলোকে পর্যবেক্ষণকরী সাইট এসআইটিই ইন্টেলিজেন্সের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আল-কায়েদা সম্পর্কিত এ সংগঠনটি গত দুই সপ্তাহ ধরে প্রায়ই দেশটির সরকারি ও বেসামরিক ব্যক্তিদের উপর লক্ষ্য করে হামলা চালাচ্ছে। দেশটির কেন্দ্রীয় সরকারের পতন ঘটানই আল-শাবাব’র লক্ষ্য।

সারাবাংলা/এনএস

আত্মঘাতী বোমা হামলা টপ নিউজ সোমালিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর