Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেল্টা লাইফে ৬ মার্চ পর্যন্ত প্রশাসক থাকতে পারবে

স্টাফ করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২২ ১৩:১৫

ফাইল ছবি: হাইকোর্ট

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় ৬ মার্চ পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। ফলে আগামী ৬ মার্চ পর্যন্ত ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে প্রশাসক থাকতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

একইসঙ্গে আগামী ৬ মার্চের মধ্যে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিয়মিত আপিল দায়ের করতে বলেছেন আদালত। রোববার (২০ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করেছিলেন আপিল বিভাগ। গত ২৩ জানুয়ারি আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দিয়েছিলেন। এর ধারাবাহিকতায় আজ আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া রায়ের ওপর স্থগিতাদেশ ৬ মার্চ পর্যন্ত বৃদ্ধি করেছেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোস্তাফিজুর রহমান খান। এর আগে গত ১৬ জানুয়ারি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির প্রশাসক নিয়োগ প্রশ্নে হাইকোর্টের রায় ২৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছিলেন আপিল বিভাগ। তারও আগে গত গত ১০ জানুয়ারি চেম্বার আদালত হাইকোর্টের রায়টি স্থগিত করে করে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করে গত ৬ জানুয়ারি রায় দেয় বিচারপতি খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ। ওই রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ)।

অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয়সহ নানা অনিয়মের অভিযোগে গত বছরের ১১ ফেব্রুয়ারি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পরিষদ বরখাস্ত করে চার মাসের জন্য প্রশাসক নিয়োগ দেয় আইডিআরএ। সংস্থাটির চেয়ারম্যান এম মোশাররফ হোসেনের বিরুদ্ধে ৫০ লাখ টাকা ঘুষ চাওয়ার অভিযোগ আনার কয়েক দিন পর ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের পরিষদ সাসপেন্ড করে বিমা নিয়ন্ত্রক সংস্থাটি।

পরে আইডিআরএর প্রশাসক নিয়োগ চ্যালেঞ্জ করে ডেল্টা লাইফের বরখাস্ত হওয়া পরিষদ হাইকোর্টে রিট দায়ের করে। ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে প্রশাসক নিয়োগ অবৈধ ঘোষণা করেন।

সারাবাংলা/কেআইএফ/এনএস

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর