Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয় বাংলাকে জাতীয় স্লোগান করার সিদ্ধান্ত

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২২ ১৫:০২

ঢাকা: জয় বাংলা’কে জাতীয় স্লোগান করার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। শিগগিরই এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ। এর ফলে এখন থেকে বাধ্যতামূলকভাবে এই স্লোগান ব্যবহার করতে হবে।

মন্ত্রিপরিষদের বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে বলেন, ‘সকল সাংবিধানিক পদ, সরকারি, বেসরকারি অফিসে কর্মরতদের বক্তব্যে জয় বাংলা স্লোগান দিতে হবে। সব শিক্ষা প্রতিষ্ঠানে অ্যাসেম্বলি, সভা-সেমিনারে, সমাবেশে জয় বাংলা স্লোগান ব্যবহার করতে হবে। দু’ একদিনের মধ্যে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ।’

রমজান সামনে রেখে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রেক্ষাপটে এক কোটি হতদরিদ্র পরিবারকে এবার টিসিবির মাধ্যমে সাশ্রয়ী দামে পেঁয়াজ, তেল, ডাল, চিনি, খেজুর ও ছোলা- এই ছয়টি পণ্য দিবে সরকার।

এ ছাড়া আগামী ২২ ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে করোনা মহামারির জন্য জারি করা বিধিনিষেধ তুলে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

দেশে করোনার সবশেষ পরিস্থিতি সর্ম্পকে সচিব জানান, করোনাভাইরাসে শনিবার তার আগের গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৪৪ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৫০ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৩১ হাজার ৩০৪ জনে। শনাক্তের হার ৮ দশমিক ৭১ শতাংশ।

সারাবাংলা/এএইচএইচ/একে

জয় বাংলা টপ নিউজ মন্ত্রিপরিষদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর