Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানুষের মৌলিক অধিকার ক্ষতবিক্ষত: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৪১

মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ছবি

ঢাকা: সরকারের নিপীড়ন ও নির্যাতনে মানুষের মৌলিক গণতান্ত্রিক অধিকার ক্ষতবিক্ষত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২০ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির সাংগঠনিক (বরিশাল বিভাগ) সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন এবং সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নুর উপস্থিতিতে ঝালকাঠির সদর উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগ যৌথভাবে হামলা চালিয়ে স্থানীয় বিএনপির দলীয় কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর ও অনুষ্ঠান পণ্ড করে দিয়েছে- এমন অভিযোগ তুলে এ বিবৃতি পাঠান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবৃতিতে তিনি বলেন, ‘জনগণকে সঙ্গে নিয়ে বর্তমান আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার বিএনপির নেতৃত্ব ধ্বংস করতেই অবৈধ সরকার তাদের অনুগত আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচির ওপর নিষ্ঠুর ও পৈশাচিক হামলা অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় আজ ঝালকাঠির সদর উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে পুলিশ এবং আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা যৌথভাবে হামলা চালিয়ে দলীয় কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর ও অনুষ্ঠান পণ্ডসহ বিএনপি নেতাকর্মীদেরকে আহত করেছে।’

ফখরুল বলেন, ‘দেশের মানুষের গণতান্ত্রিক ও মৌলিক অধিকার সরকারের নির্যাতন-নিপীড়নে ক্ষতবিক্ষত। আইনের শাসন না থাকায় ঘরে-বাইরে কারও ন্যূনতম নিরাপত্তা নেই। বিএনপিসহ বিরোধী দলের আন্দোলনকে স্তব্ধ করতে এবং বিরোধী নেতাকর্মীসহ সাধারণ নাগরিকের মনে ভীতি সঞ্চার করতেই ফ্যাসিবাদী কায়দায় ধারাবাহিকভাবে সরকারি জুলুম-নির্যাতন অব্যাহত রাখা হয়েছে। তবে অতীতে যেমন কোনো স্বৈরশাসক বিরোধী নেতাকর্মীদের ওপর জুলুম চালিয়ে নিজেদের ক্ষমতা কুক্ষিগত করে রাখতে সক্ষম হয়নি, বর্তমান শাসকগোষ্ঠীও হবে না।

‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি সরকারি জুলুম-নির্যাতনকে পরোয়া না করে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জনগণকে সাথে নিয়ে সরকারের বিরুদ্ধে সংগ্রামে আরও বেশি দৃঢ় সংকল্পবদ্ধ হবে’- বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সারাবাংলা/এজেড/এএম

টপ নিউজ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর