Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ দিনেও পাননি অ্যাটাচড বাথরুম, ভিসির বিরুদ্ধে আদালত অবমাননা রুল

স্টাফ করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২২ ২০:২৫

ঢাকা: হাইকোর্টের নির্দেশ থাকার পরও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) একজন নারী চিকিৎসককে অ্যাটাচড বাথরুমসহ কক্ষ বরাদ্দ না দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের ভিসি, রেজিস্ট্রার ও কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।

রোববার (২০ ফেব্রুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক জাহানারা আরজুর করা আবেদনের শুনানি নিয়ে আদালত এ আদেশ দেন।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী মো. ফয়জুল্লাহ (ফয়েজ)।

তিনি জানান, বিএসএমএমইউ কার্ডিওলজি বিভাগের নারী চিকিৎসকরা দীর্ঘদিন ধরে মানসম্মত অ্যাটাচবাথ অফিস রুমের দাবি করে আসছিলেন। কিন্তু কয়েকজন অবসরপ্রাপ্ত অধ্যাপক রুম দখল করে রাখায় ওই চিকিৎসকরা বঞ্চিত হয়ে আসছিলেন। তাই বিভাগের একমাত্র নারী অধ্যাপক জাহানারা আরজু হাইকোর্টে রিট দায়ের করেছিলেন। আদালত রিটের শুনানি নিয়ে রুল জারির পাশাপাশি আবেদনকারীকে ১৫ দিনের মধ্যে অধ্যাপকদের জন্য মানসম্মত অফিস রুম বরাদ্দ দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হাইকোর্টের আদেশের কপি পেয়ে গত ৪ জানুয়ারি চিঠির মাধ্যমে আদালতের আদেশ বাস্তবায়ন করবেন বলে আশ্বাস দিলেও সেই আদেশ বাস্তবায়ন করেনি।

এরপর রিট আবেদনকারী হাইকোর্টে আদালত অবমাননার আবেদন করেন। আজ ওই আবেদনের শুনানি নিয়ে আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট।

সারাবাংলা/কেআইএফ/একে

অ্যাটাচড বাথরুম আদালত অবমাননা হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর