Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোর হলেই ডিএসসিসির ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা‘


১২ এপ্রিল ২০১৮ ২২:৩৬

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পরিচ্ছন্নতায় বিশ্ব রেকর্ড গড়তে এই চৈত্র সংক্রান্তিতে বিশেষ উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি)। ডেটলের পৃষ্ঠপোষকতায় ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা, সাপোর্টেড বাই ডিএমপি এন্ড পাওয়ার্ড বাই জিটিভি’ শীর্ষক এই প্রতীকী পরিচ্ছন্ন কর্মসূচি অনুষ্ঠিত হতে যাচ্ছে শুক্রবার (১৩ই এপ্রিল) সকালে।

কর্মসূচীর অংশ হিসেবে দক্ষিণের মেয়র মোহাম্মাদ সাঈদ খোকন ক্যাম্পেইনে সমবেতদের নিয়ে গোলাপশাহ মাজার, জিরো পয়েন্ট, পল্টন মোড় এলাকায় সড়ক পরিচ্ছন্নতার কাজ করবেন।

সকাল ৭টায় এই ক্যাম্পেইনের অংশগ্রহণকারীদের নিবন্ধন শুরু হবে। এ জন্য অংশগ্রহণকারীরা নগর ভবনে জড়ো হবেন। উল্লেখ্য, এই নিবন্ধনের জন্য কোনো ধরনের ফি নেয়া হবে না।

সাধারণ নাগরিকদের সঙ্গে এই ক্যাম্পেইনে যোগ দিচ্ছেন চিত্র নায়ক ফারুক, চিত্র নায়িকা মাহিয়া মাহি, নুসরাত ফারিয়া, নাবিলা, চলচ্চিত্র অভিনেত্রী আনোয়ারা, অভিনেতা অপূর্ব, সঙ্গীত শিল্পী নকিব খান, ফকির আলমগীর, বাপ্পা মজুমদার, অভিনেতা ডিএ তায়েব, মডেল ও অভিনেত্রী দোয়েল ম্যাশ, অভিনেত্রী আইরিন আফরোজ, টিভি উপস্থাপিকা মারিয়া নূর, মাহজাবিন রিনতি, অভিনেত্রী ভাবনা প্রমুখ।

এছাড়াও এই কর্মসূচির প্রতি একাত্মতা ঘোষণা করে এতে যোগ দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বিজিএমইএ এর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, নাট্যকার মামুনুর রশীদ, নাট্যকার মাসুম রেজাসহ আরো অনেকে।

এর আগে নগর ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএসসিসি মেয়র বলেন, জনগণের মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতায় সচেতনতা সৃষ্টিতে এ কর্মসূচি বিশেষ ভূমিকা রাখবে। আর মানুষের স্বতস্ফূর্ত অংশগ্রহণে যদি এ কর্মসূচিটি বিশ্ব রেকর্ড গড়ে, তবে তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করা হবে। এ কর্মসূচিতে দল-মত নির্বিশেষে সব শ্রেণি-পেশার মানুষকে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন মেয়র সাঈদ খোকন।

সারাবাংলা/এমএস


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর