Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহিদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ ফেব্রুয়ারি ২০২২ ০০:৩১

ঢাকা: শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে তাদের পক্ষে তাদের সামরিক সচিবরা এই শ্রদ্ধা নিবেদন করেন।

কেন্দ্রীয় শহিদ মিনারে সোমবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহর তথা রাত ১২টা ১ মিনিটে রাষ্ট্রপতির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম। তারপরই প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানান তার সামরিক মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী। শ্রদ্ধা নিবেদন শেষে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তারা।

ভাষা শহিদদের স্মরণে কেন্দ্রীয় শহিদ মিনারে বাজানো হচ্ছে একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে এরই মধ্যে শহিদ মিনারের বেদী ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করা হয়েছে। তালিকা অনুযায়ী বিভিন্ন রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শুরু হয়েছে শ্রদ্ধা নিবেদন।

এরই মধ্যে শহিদ মিনারে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ঢাবি উপাচার্য ড. আখতারুজ্জামান। এছাড়া ডেপুটি স্পিকার ও বাংলাদেশ আওয়ামী লীগ পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে।

সারাবাংলা/ইএইচটি/টিআর

একুশে ফেব্রুয়ারি শহিদ মিনার শ্রদ্ধা নিবেদন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর