Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরের সেই নির্বাচন কর্মকর্তা বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ ফেব্রুয়ারি ২০২২ ০২:৫৮

রংপুর: ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য পদে জয়ী করতে এক প্রার্থীর কাছে সাড়ে ৪ লাখ টাকা ঘুষ নেওয়ার ঘটনা প্রমাণিত হওয়ায় রংপুরের মিঠাপুকুরের উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নানকে বরখাস্ত করেছে নির্বাচন কমিশন।

রোববার (২০ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনের এক আদেশে তাকে বরখাস্ত করা হয়। এর আগে, গত ২ ফেব্রুয়ারি জয়ী করতে ওই প্রার্থীর সঙ্গে টাকা-পয়সা লেনদেন এবং লক্ষ্য বাস্তবায়নে পুরো পরিকল্পনার অডিও ক্লিপটি প্রকাশ পায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই অডিও ক্লিপ ভাইরাল হলে আব্দুল হান্নানকে প্রত্যাহার করে কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিসে সংযুক্ত করা হয়েছিল।

গত ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপে মিঠাপুকুর উপজেলার ১৭টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর চার দিন আগে উপজেলার বালারহাট ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী রফিকুল ইসলামের সঙ্গে উপজেলা নির্বাচন কর্মকর্তার ফোনালাপ ছড়িয়ে পড়ে। রফিকুল ইসলাম ফুটবল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

ভাইরাল হওয়া ওই অডিও ক্লিপের কথোপকথনে শোনা যায়, রফিকুল ইসলাম নামে এক প্রার্থীকে জয়ী করতে ভোটকেন্দ্র থেকে প্রতিপক্ষের লোকজনকে বের করে দেওয়া এবং ভোটের আগেই অন্তত তিনশ ব্যালট পেপার সরবরাহের চুক্তি করেন ওই নির্বাচন কর্মকর্তা।

এ ঘটনায় মেম্বার প্রার্থী রফিকুল ইসলাম গোপন চুক্তির বিষয়টি স্বীকার করে নিয়েছেন। তবে অভিযুক্ত নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নান অভিযোগকে উড়িয়ে দেন। তিনি গণমাধ্যমকর্মীদের বলেন, এত কথা শোনার সময় নেই আমার। অডিও ক্লিপ নিয়ে নির্বাচন কমিশনে আমার বিরুদ্ধে অভিযোগ কইরেন।

সারাবাংলা/টিআর

আব্দুল হান্নান উপজেলা নির্বাচন কর্মকর্তা নির্বাচন কর্মকর্তা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর