Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের পক্ষ থেকে শহিদ মিনারে শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ ফেব্রুয়ারি ২০২২ ০৫:০১

ঢাকা: অমর একুশে ফ্রেব্রুয়ারিতে নানা শ্রেণিপেশার মানুষের সঙ্গে কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন তৃতীয় লিঙ্গের মানুষেরাও। শহিদ বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে তারা ফ্রেমবন্দি হন, নিজেদের মোবাইল ফোনে সেলফি তোলেন। তবে তাদের সবাই গণমাধ্যমের ক্যামেরায় ধরা দিতে রাজি হননি।

সোমবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে সবার শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত হয় কেন্দ্রীয় শহিদ মিনার। এসময় বিভিন্ন দল ও সংগঠনের পর বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে দেখা যায় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে। রাত রাত ৩টার দিকে শহিদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে দেখা যায় তৃতীয় লিঙ্গের কয়েকজনকে।

কথা হলে দয়াগঞ্জ থেকে আসা তৃতীয় লিঙ্গের অরিন সারাবাংলাকে বলেন, মহান একুশে ফেব্রুয়ারি। তাই ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে এসেছি। ১১টা থেকে লাইনে দাঁড়ানো ছিলাম। আড়াইটার দিকে ফুল দিতে পেরেছি।

অরিন আরও বলেন, যেহেতু ভাষার জন্যে যুদ্ধ করেছি, একুশে ফেব্রুয়ারি না হয়ে বাংলায় যে তারিখ ছিল দিনটি সেভাবে হলে ভালো হতো। ৮ ফাল্গুন হিসাব করে দিনটি পালন করা হলে আরও ভালো হতো বলে আমার মনে হয়।

পাখি নামের তৃতীয় লিঙ্গের আরেকজন সারাবাংলাকে বলেন, সবাই আমাদের ভালো না বাসলেও আমরা দেশকে ভালোবাসি। তাই ভাষা শহিদদের শ্রদ্ধা জানাতে আমরা দলবেঁধে চলে এসেছি। আমরা পাঁচ জন একসঙ্গে এসেছি। আরও কয়েকজন এসেছে তাদের মতো করে। আমরা চাই সব জায়গায় বাংলা ভাষার ব্যবাহার হোক।

গোলাপবাগ থেকে এসেছিলেন তৃতীয় লিঙ্গের চাঁদনী। তিনি সারাবাংলাকে বলেন, দেশকে ভালোবেসে শহিদদের শ্রদ্ধা জানাতে প্রতিবছরই একুশে ফেব্ররুয়ারি শহিদ মিনারে আসি। ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে অন্যদের মতো আমাদেরও ভালো লাগে। অন্যদের মতো আমরাও নিজেদের ছবি তুলছি, উপভোগ করছি।

এদিকে, করোনাভাইরাস সংক্রমণ রোধে বিভিন্ন বিধিনিষেধের ঘোষণা থাকলেও শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদনের ক্ষেত্রে তেমন কোনো বিধিনিষেধ মানতে দেখা যাচ্ছে না কাউকেই। সবাই যে যার মতো করে শ্রদ্ধা নিবেদন করছেন। এরই মধ্যে বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠানের শ্রদ্ধার্ঘ্যে ভরে উঠেছে শহিদ বেদী।

সারাবাংলা/ইএইচটি/টিআর

টপ নিউজ তৃতীয় লিঙ্গ শহিদ মিনারে শ্রদ্ধা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর