Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নগর পরিষ্কার করার জন্য হাজির লাখো মানুষ


১৩ এপ্রিল ২০১৮ ০৮:৪৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।। 

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা প্রতীকী কর্মসূচিতে অংশ নিতে রাজধানীর নগর ভবনে জড়ো হয়েছেন লাখো মানুষ। আসছেন আরও অনেকে।

পরিচ্ছন্নতায় বিশ্ব রেকর্ড গড়তে চৈত্র সংক্রান্তিতে বিশেষ এই উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। ডেটলের পৃষ্ঠপোষকতায় ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা, সাপোর্টেড বাই ডিএমপি এন্ড পাওয়ার্ড বাই জিটিভি’ শীর্ষক এই প্রতীকী পরিচ্ছন্ন কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।

 

 

শুক্রবার (১৩ এপ্রিল ) সকাল ৯টা থেকে মূল অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও, সকাল ৭টা থেকে ঢাকার বিভিন্ন এলাকা থেকে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের শিক্ষক ও অভিভাবকদের নিয়ে নগর ভবনে জড়ো হতে শুরু করেন । সকাল সাড়ে ৮টার মধ্যে নগর ভবনের সামনের সড়ক মানুষে কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

 

 

ঢাকা শহরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ প্রতীকী এই কর্মসূচিতে অংশ নিতে বাস, ট্রাক, পিকআপ ভ্যানসহ বিভিন্ন যানবাহনে নগর ভবনে আসেন । তারা সুশৃঙ্খল ও সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সিটি করপোরেশনের দেওয়া ঝাড়ু ও কার্ড সংগ্রহ করেন। রেজিস্ট্রেশন ও কার্ড সংগ্রহ শেষ হওয়ার পর নগর ভবন থেকে গোলাপশাহ্ মাজার, গুলিস্তান জিরো পয়েন্ট, পল্টন মোড় এলাকায় সড়ক পরিচ্ছন্নতার অভিযান শুরু হয়।

 

 

 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন প্রত্যাশা করেন, এই পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে সর্বাধিক মানুষের অংশগ্রহণের মাধ্যমে আমরা গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান করে নিব।

সাধারণ নাগরিকদের সঙ্গে এই ক্যাম্পেইনে অারও যোগ দেওয়ার কথা রয়েছে চিত্র নায়ক ফারুক, চিত্র নায়িকা মাহিয়া মাহি, নুসরাত ফারিয়া, নাবিলা, চলচ্চিত্র অভিনেত্রী আনোয়ারা, অভিনেতা অপূর্ব, সঙ্গীত শিল্পী নকিব খান, ফকির আলমগীর, বাপ্পা মজুমদার, অভিনেতা ডিএ তায়েব, মডেল ও অভিনেত্রী দোয়েল ম্যাশ, অভিনেত্রী আইরিন আফরোজ, টিভি উপস্থাপিকা মারিয়া নূর, মাহজাবিন রিনতি, অভিনেত্রী ভাবনাসহ প্রমুখ।

এছাড়াও কর্মসূচিতে যোগ দেওয়ার কথা আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বিজিএমইএ এর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, নাট্যকার মামুনুর রশীদ ও মাসুম রেজাসহ আরও অনেকে।

সারাবাংলা/এজেড/আইএ/টিএম

আরও পড়ুন

ভোর হলেই ডিএসসিসির ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা‘


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর