Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশি মারধরে মৃত্যুর অভিযোগ, সড়ক অবরোধ করে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২৯

সুনামগঞ্জ: গরু চুরির মামলায় পুলিশি মারধরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শান্তিগঞ্জ উপজেলার পাগলাবাজার এলাকার শত্রুমর্দন গ্রামের উজির মিয়া (৪৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী লাশ নিয়ে বিক্ষোভ করে সুনামগঞ্জ সিলেট সড়কের রাস্তা অবরোধ করেছে।

বিক্ষোভের সময় প্রশাসনের একটি গাড়ি এসে এলাকাবাসীর বিক্ষোভের সামনে পড়ে। তখন গাড়িচালক গাড়ি দ্রুত চালিয়ে লাশের উপর দিয়ে তুলে দেয়। এই ঘটনায় পরে পুরো এলাকার মানুষ এসে লাঠিসোঠা নিয়ে সড়কে অবস্থান নেয়।

বিজ্ঞাপন

বর্তমানে পরিস্থিতি থমথমে রয়েছে। তবে এই ঘটনায় এখন পর্যন্ত পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এলাকাবাসী অভিযোগ করে জানায়, গত ১০ থেকে ১২ দিন আগে একই উপজেলার দরগাপাশা এলাকা থেকে একটি গরু চুরি হয়ে। এতে পুলিশ এই চুরির অভিযোগে পাগলা এলাকার শত্রুমর্দন গ্রামের উজির মিয়াকে মঙ্গলবার রাতে শান্তিগঞ্জ থানার এসআই দেবাশীষ, এসআই প্লাটন কুমার সিংহ, আক্তারুজাম্মান নিজ বাসা থেকে সন্দেহমূলক আটক করে নিয়ে আসে। থানায় নিয়ে তাকে মারধর করে এবং পরের দিন বুধবার (১০ ফেব্রুয়ারি) তাকে সুনামগঞ্জ আদালতে নিয়ে যাওয়া হলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

পরে গুরুতর আহত উজির মিয়াকে প্রথমে সুনামগঞ্জ সদর হাসপাতালে, পরে অবস্থার অবনতি হলে তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এক সপ্তাহ চিকিৎসাধীন অবস্থায় গত রাতে তার মৃত্যু হয়।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে উজির মিয়ার লাশ নিয়ে আত্মীয়স্বজন এলাকাবাসীসহ মানববন্ধন করতে আসে। তখন ইউএনও’র গাড়ি সেখানে দিয়ে যাওয়ার সময় এলাকাবাসী বিক্ষোভ প্রদর্শন করে। এই ঘটনায় গাড়ির চালক দ্রুত সরে যেতে চাইলে লাশের উপর গাড়ি তুলে দেয়। এতে বিক্ষুব্ধ জনতা আরও ক্ষেপে গিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

বিজ্ঞাপন

তবে এখন পর্যন্ত পুলিশ সুপার অথবা শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সারাবাংলা/এমও

গরু চুরির মামলা পুলিশি মারধর বিক্ষোভ সড়ক অবরোধ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর