Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকের শরীফ উদ্দিনের চাকরিচ্যুতি: রিট করবেন ১০ আইনজীবী

স্টাফ করেসপন্ডেন্ট
২২ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৩১

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-সহকারী পরিচালক পদ থেকে চাকরিচ্যুত মো. শরীফ উদ্দিনের জীবনের নিরাপত্তা এবং চাকরি নিয়ে হাইকোর্টকে ১০ আইনজীবী যে চিঠি দিয়েছেন সেটির ওপর শুনানি না নিয়ে রিট করতে বলেছেন উচ্চ আদালত।

শুনানিতে আদালত চিঠি প্রদানকারী আইনজীবীর উদ্দেশ্যে বলেন, সংক্ষুব্ধ হলে আপনারা বিস্তারিত যুক্তি দিয়ে আবেদন (রিট) নিয়ে আসেন।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) শরীফ উদ্দিনের জীবনের নিরাপত্তা সংক্রান্ত চিঠির বিষয়টি বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করলে আদালত রিট করার কথা বলেন।

আইনজীবী মোহাম্মদ শিশির মনির চিঠির বিষয়টি আদালতে উপস্থাপন করলে আদালত এ কথা বলেন। পরে শিশির মনির সাংবাদিকদের জানান, এ বিষয়ে বুধবার (২৩ ফেব্রুয়ারি) রিট করা হবে।

শরীফের উদ্দিনের জীবনের নিরাপত্তার বিষয়ে গত ২০ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ শিশির মনিরসহ ১০ আইনজীবী হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চে এবং সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে একটি চিঠি পাঠান। ওই চিঠিতে শরীফ উদ্দীনের জীবনের নিরাপত্তা বিধানের নির্দেশনা চাওয়া হয়।

চিঠি প্রদানকারী ১০ আইনজীবী হলেন: মোহাম্মদ শিশির মনির, রেজওয়ানা ফেরদৌস, জামিলুর রহমান খান, উত্তম কুমার বণিক, মুস্তাফিজুর রহমান, মো. তারেকুল ইসলাম, আহমেদ আবদুল্লাহ খান, সৈয়দ মোহাম্মদ রায়হান, মো. সাইফুল ইসলাম ও মোহাম্মদ নোয়াব আলী।

সারাবাংলা/কেআইএফ/এএম

১০ আইনজীবী উচ্চ আদালত টপ নিউজ দুদক দুদক শরীফ উদ্দিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর