Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকে শুধু একজন বাছির না, আরও বাছির আছে: ডিআইজি মিজান

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৩৫

ফাইল ছবি

ঢাকা: ৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের অভিযোগের মামলায় পুলিশ বাহিনী থেকে সাময়িক বরখাস্ত ডিআইজি মিজানুর রহমানের ৩ বছর ও দুদক থেকে সাময়িক বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরের পৃথক দুটি ধারায় ৮ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত ।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণা শেষে দুদকের বিষয়ে ডিআইজি মিজান বলেন, দুদকে বাছিরের মতো একজন না, আরও বাছির আছে। তাদের খুঁজে বের করুন। এনামুল বাছির তাকে ঘুষ দিতে বাধ্য করেছেন।

ঘুষ গ্রহণের মামলায় এনামুল বাছিরকে তিন বছর এবং মানিলন্ডারিং আইনের মামলায় আরও ৫ বছর কারাদণ্ড ও ৮০ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। অর্থদণ্ডের ৮০ লাখ টাকা তাকে ৬ মাসের মধ্যে দিতে বলা হয়েছে। অন্যথায় তাকে আরও ৬ মাস কারাভোগ করতে হবে। দুই ধারা সাজা তার একত্রে চলবে। এজন্য তাকে ৫ বছর সাজাভোগ করতে হবে বলে আদেশে উল্লেখ করেন বিচারক।

এদিন বেলা ১১ টা ১৩ মিনিটে আদালত রায় পড়া শুরু করেন। ১০৯ পৃষ্ঠার রায় পড়ে ১২ টা ২৫ মিনিটের দিকে আদালত দ- ঘোষণা করেন। রায় ঘোষণার আগে আসামি বাছির ও মিজানকে আদালতে হাজির করা হয়। তারা আসামির কাঠগড়ায় বসা ছিলেন।

দুদকের করা অবৈধ সম্পদের মামলার বিষয়ে তিনি বলেন, ওইটা কোনো মামলায় না। ভুয়া মামলা।

রায় পড়া শেষে ডিআইজি মিজান বিচারকের সামনে আইনজীবীদের জন্য রাখা ডায়াসের কাছে চলে যান। পরে আবার এসে বেঞ্চে বসে থাকেন। এ সময় তিন বেশ হাস্যোজ্জলও ছিলেন।

সারাবাংলা/এআই/এএম

টপ নিউজ ডিআইজি মিজান দুদক বাছির


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর