Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্চে বাম গণতান্ত্রিক জোটের হরতালসহ একগুচ্ছ কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৫৩

গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক সাইফুল্লা হক বলেছেন, সীমাহীন দুর্নীতি ও বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে এবং জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে আগামী মার্চ মাসে সভা, সমাবেশ, বিক্ষোভ, অবস্থান, ঘেরাও ও হরতাল কর্মসূচি ঘোষণা করা হবে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সেগুনবাগিচা সংহতি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কর্মসূচি পালনের ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোটের সাবেক সমন্বয়ক আব্দুল্লাহ কাফি রতন, বজলুর রশিদসহ জোটের প্রগতিশীল অন্যান্য নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে মৎস্য ও পশু সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও শিক্ষামন্ত্রী ডক্টর দীপু মনির দুর্নীতির প্রসঙ্গ টেনে তাদের পদত্যাগের দাবি করা হয়। একইসঙ্গে সম্প্রতি আইনমন্ত্রী ও প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টার অডিও ফাঁসের প্রসঙ্গ টেনে তাদের অপসারণের দাবি জানান জোটের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বলা হয়, দুর্নীতির তদন্তকারী কর্মকর্তা দুদকের উপসহকারী পরিচালক শরিফ উদ্দিনকে যেভাবে চাকরিচ্যুত করা হয়েছে তা রীতিমতো বিস্ময়কর। আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে শত শত কোটি টাকার দুর্নীতি জালিয়াতির ঘটনা উদ্ঘাটনকারী এই কর্মকর্তার অপসারণ দুর্নীতির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন দুদকের অবশিষ্ট নৈতিক অবস্থানকে ধ্বংস করেছে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, বাজারে সরকারের কার্যকরি কোনো নিয়ন্ত্রণ ও মনিটরিং না থাকায় মুনাফাখোর ও দুর্নীতিবাজ অসৎ বাজার সিন্ডিকেট দেশের মানুষকে পুরোপুরি জিম্মি করে ফেলেছে। প্রতিদিন মানুষের পকেট থেকে বাড়তি শত শত কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। বাণিজ্য ও খাদ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও প্রতিষ্ঠানের সঙ্গে অসভ্য আঁতাতের মাধ্যমে গোটা বাজার ব্যবস্থায় একধরনের নৈরাজ্য চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এএম

গণতান্ত্রিক জোট টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর