Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পূর্ব গৌতা সরকারি বাহিনীর নিয়ন্ত্রণে


১৩ এপ্রিল ২০১৮ ১২:২৫

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিদ্রোহী নিয়ন্ত্রিত দৌমা শহর ও পূর্ব গৌতার পুরো নিয়ন্ত্রণ এখন সিরিয়া সরকারি বাহিনীর হাতে। রাশিয়ার সামরিক বাহিনীর একজন কর্মকর্তার বরাত দিয়ে আলজাজিরা এ খবর জানিয়েছে। যদিও সিরিয়া সরকারের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো বিবৃতি দেওয়া হয়নি।

দৌমা শহরে রাসায়নিক গ্যাস হামলার অভিযোগ এনে যখন যুক্তরাষ্ট্র ও তার পশ্চিমা মিত্রদেশগুলো সিরিয়ায় সামরিক অভিযানের পরিকল্পনা করছে, ঠিক সেই সময় শহটি সরকারের নিয়ন্ত্রণ রয়েছে বলে রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হলো।

সিরিয়ায় যুদ্ধরত রাশিয়ার সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল ইউরি ইয়েতেশেনকো স্থানীয় গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার দৌমা শহর থেকে বিদ্রোহীদের বিতাড়িত করেছে আসাদ সরকার বাহিনী।

রাশিয়ান সংবাদ সংস্থা স্পুটনিককে তিনি বলেন, বিদ্রোহীদের ওই এলাকা ছেড়ে যাওয়ার ঘটনাটি দেশটির ইতিহাসে মাইলফলক হিসেবে থাকবে।

রুশ সামরিক কর্মকর্তা আরও বলেন, দৌমা শহরের একটি ভবনের শীর্ষ বিন্দুতে সিরিয়ার জাতীয় পতাকা উড়ানো হয়েছে। একই চিত্র পূর্ব গৌতাতেও।

রাশিয়ার সংবাদ সংস্থা আরআইএ বলছে, দৌমার নিরাপত্তা জোরদার করেছে রাশিয়া । শহরটির চারিদিকে বিপুল সংখ্যক সেনা মোতায়েন করেছে দেশটি।

সারাবাংলা/আইএ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর