Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পহেলা বৈশাখে যৌন হয়রানী প্রতিরোধে কঠোর অবস্থানে র‌্যাব


১৩ এপ্রিল ২০১৮ ১৩:৩০

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: অতীতের অভিজ্ঞতায় এবার পহেলা বৈশাখে নারীদের নিরাপত্তায় ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান-র‌্যাব। সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে নারীদের যৌন হয়রানী প্রতিরোধে এবারই রাজধানীতে থাকছে ভ্রাম্যমান আদালত। সেইসঙ্গে রমনা এলাকায় থাকবে হেলিকপ্টার টহল।

শুক্রবার দুপু‌রে রমনা বটমূলে প‌হেলা বৈশাখের নিরাপত্তা পর্য‌বেক্ষণ শে‌ষে সাংবা‌দিক‌দের এ সব তথ্য জানান র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

বেনজীর আহমেদ বলেন, রমনায় প্রতিবার র‌্যাবের কন্ট্রোলরুম থাকলেও এবার প্রথমবারের মতো হাতিরঝিলেও কট্রোলরুম থাকবে। পাশাপাশি রমনা ও হাতিরঝিলের‌ লে‌কে র‌্যাবের জেডস্কি দিয়ে টহল এবং মঙ্গল শোভাযাত্রা থে‌কে শুরু ক‌রে পু‌রো রমনা এলাকায় আকাশপ‌থে হেলিকপ্টার দি‌য়ে টহল দি‌বে র‌্যাব। এছাড়া র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড রমনা বটমূল এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ফুট ও কার পেট্রোল টিমের পাশাপাশি থাকবে র‌্যাবের চেকপোস্ট। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে রমনা এলাকা পর্য‌বেক্ষন করা হ‌বে। আশেপাশের বস্তি ও আবাসিক হোটেলে অভিযান চালানো হচ্ছে, সন্দেহভাজন ব্যক্তিদের পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। জঙ্গি গোষ্ঠীর উপর নজরদারী থাকছে। প্রিন্ট, ই‌লেকট্র‌নিক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারী করা হচ্ছে। যা‌তে উৎসব নি‌য়ে কেউ কোন উস্কানি দি‌তে না পা‌রে।

র‌্যাবের মহাপরিচালক ব‌লেন, উৎসবস্থ‌লে র‌্যাবের ভ্রাম্যমান আদালত নারীদের হয়রানীসহ যে কোন অপ্রীতিকর প‌রি‌স্থি‌তির তাৎক্ষ‌নিক ব্যবস্থা নে‌বে। ত‌বে নিরাপত্তায় কোন হুমকি নেই। সকল প্রেক্ষাপট বিবেচনা করে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যা‌তে এখানে যারা আসবেন তারা যেন আস্থা অনুভব করতে পারেন। কারণ আস্থা অর্জন কর‌তে পার‌লেই উদযাপন পূর্ণতা পায়।

সারাবাংলা/এসআর/এমএস


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর