Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশুলিয়ায় ভ্যাকসিন না পেয়ে স্কুল শিক্ষককে মারধর

সাভার (ঢাকা) করেসপন্ডেন্ট
২৫ ফেব্রুয়ারি ২০২২ ২২:৩১

ঢাকা: সাভারের আশুলিয়ায় করোনাভাইরাসের ভ্যাকসিন না পেয়ে এক স্কুল শিক্ষককে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে সাবেক এক ইউপি সদস্য ও তার অনুসারীদের বিরুদ্ধে। এ ঘটনায় ভয়ে স্কুলে যেতে পারছেন না ওই স্কুলের প্রধান শিক্ষকসহ দুই শিক্ষক। ঘটনাটি ঘটেছে আশুলিয়া ইউনিয়নের রুস্তমপুর উচ্চ বিদ্যালয়ে।

রুস্তমপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, গত ২২ ফেব্রুয়ারি রুস্তমপুর উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের মাঝে করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজের ভ্যাকসিন দেওয়া হয়। পরে সেই দিনেই ওই স্কুলের প্রাক্তন অষ্টম শ্রেণির শিক্ষার্থী মারিয়া আক্তার করোনা ভাইরাসের ভ্যাকসিন নিতে স্কুলে যান। এ সময় ওই স্কুলের প্রধান শিক্ষক পিযুষ কান্তি দাস ওই শিক্ষার্থীকে বলেন কেবলমাত্র এই স্কুলের শিক্ষার্থীরাই করোনা ভাইরাসের ভ্যাকসিন পাবেন। পরে ওই শিক্ষার্থী ক্ষিপ্ত হয়ে নিজ বাড়িতে গিয়ে তার বাবা সাবেক আশুলিয়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোশারফ হোসেন শাহচাঁনকে স্কুলে নিয়ে আসেন। এসময় সাবেক ইউপি সদস্য মোশারফ হোসেন শাহচাঁন ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষক পিযুষ কান্তি দাসকে নাজেহাল করেন। ওই স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোস্তাফিজার রহমান এর প্রতিবাদ করলে মোশারফ হোসেন শাহচাঁন ও শাহচাঁনের ভাড়াটে স্থানীয় সন্ত্রাসী হুমায়ুন দেওয়ান সহকারী প্রধান শিক্ষক মোস্তাফিজার রহমানকে পিটিয়ে গুরুতর আহত করে ওই দুই শিক্ষককে স্কুলে আসলে তাদেরকে রাস্তার মধ্যে মারধর করে।

বিজ্ঞাপন

পরে স্থানীয়রা আহত ওই শিক্ষককে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করেন। এ ঘটনায় ওই স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোস্তাফিজার রহমান রাতে অভিযুক্ত সাবেক ইউপি সদস্য মোশারফ হোসেন শাহচাঁনকে প্রধান আসামি করে হুমায়ুন দেওয়ানকে দ্বিতীয় আসামি করে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

বিজ্ঞাপন

খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এমন ন্যাক্কারজনক ঘটনায় ওই স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী অভিযুক্তদের কঠোর শাস্তি দাবি করেছেন।

এ ব্যাপারে সাভার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, ‘শিক্ষককে মারধরের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

এলাকাবাসী জানায়, সাবেক ইউপি সদস্য মোশারফ হোসেন শাহচাঁন ও হুমায়ুন দেওয়ান প্রকৃতির লোক। তাদের অত্যাচারে সাধারণ মানুষ অতীষ্ট হয়ে পড়েছে। অবিলম্বে তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, ‘তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/একে

করোনা করোনাভাইরাস কোভিড-১৯

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর