Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেলবন্দরের দাবিতে রহনপুরে বিশাল বিক্ষোভ মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ মার্চ ২০২২ ১৭:০০

ছবি: সারাবাংলা

চাঁপাইনবাবগঞ্জ: জেলার রহনপুর রেলওয়ে স্টেশনকে পূর্ণাঙ্গ রেলবন্দর ঘোষণা করার দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে এক বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১ মার্চ) সকালে পৌর শহরে এ মিছিল হয়। রেল বন্দর বাস্তবায়ন পরিষদের সভাপতি নাজমুল হুদা রুবেলের সভাপতিত্বে এ মিছিলে প্রায় কয়েক হাজার নারী-পুরুষ অংশগ্রহণ করে।

মিছিলটি রহনপুর এবি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রহনপুর স্টেশন বাজার সংলগ্ন নিমতলায় গিয়ে শেষ হয়। এতে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ ২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান।

বক্তারা রহনপুর রেলওয়ে স্টেশনকে পূর্ণাঙ্গ রেল বন্দরে রূপান্তরিত ও অবকাঠামো নির্মাণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে বলেন, যতদিন পর্যন্ত দাবি আদায় না হবে, ততদিন পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে।

মিছিলের পরে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে আগামী বৃহস্পতিবার (৩ মার্চ) সকাল সাড়ে ১০ থেকে সাড়ে ১২টা পর্যন্ত রহনপুর রেলওয়ে স্টেশন প্লাটফর্ম ২ ঘণ্টা অবস্থান ধর্মঘট ও ৫ মার্চ থেকে আমরণ অনশন।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খাঁন, নাচোল পৌর মেয়র আবদুর রশিদ ঝাল্লু খান, সাবেক উপজেলা চেয়ারম্যান খুরশেদ আলম বাচ্চু, জেলা পরিষদ সদস্য ও মহিলা আওয়ামী লীগ নেত্রী হালিমা খাতুন, সাবেক মেয়র তারেক আহমদ, সাংবাদিক নেতা আসাদুল্লাহ আহমদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, মহিলা আওয়ামী লীগ নেত্রী সাবিহা শবনম কেয়া, সাবেক ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বুলবুল, রেল বন্দর বাস্তবায়ন পরিষদের পক্ষে সেরাজুল ইসলাম টাইগার, মমিন বিশ্বাস, পারভেজ শেখ, ইয়াহিয়া খান রুবেল ও ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম জয় প্রমুখ।

সারাবাংলা/এনএস

রহনপুর রহনপুর পৌরসভা রেলবন্দর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর