Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগুনে পোড়া বস্তি ‘দখলের চেষ্টা’য় যুবলীগ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ মার্চ ২০২২ ২২:৫৩

গাজীপুর: জেলার টঙ্গীতে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত বস্তি থেকে অধিবাসীদের উচ্ছেদ করে দখল চেষ্টার অভিযোগ উঠেছে মহানগর যুবলীগ নেতা বিল্লাল হোসেন মোল্লার বিরুদ্ধে।

টঙ্গীর হাজির মাজার বস্তি এলাকায় ২০২১ সালের ২৭ নভেম্বর অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সে সময় আগুনে পুড়ে ঘরহারা হয় পাঁচ শতাধিক পরিবার। ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের উচ্ছেদের জন্য শনিবার দুপুরে সন্ত্রাসী বাহিনী নিয়ে সেই বস্তিতে যান যুবলীগ নেতা বিল্লাল।

তার নেতৃত্বে সন্ত্রাসী বাহিনী এবং সার্ভেয়ার বস্তির জায়গা মাপযোগ শুরু করে। সে সময় বস্তিবাসীরা মাপের বিষয়ে জানতে চাইলে তাদের ওপর চড়াও হয়ে হত্যার হুমকি দেয়।

বস্তিবাসীদের কয়েকজন বলেন, কয়েক মাস আগে লাগা আগুন তাদেরকে উচ্ছেদচেষ্টার অংশ। স্বার্থ হাসিলের উদ্দেশ্যে পরিকল্পিতভাবে আগুন দেওয়া হয়। এখন ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর মাথা গোঁজার জায়গাটুকু হারানোর আশঙ্কা তৈরি হয়েছে।

এ বিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭নং ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকার বলেন, বিল্লাল হোসেন মোল্লার সঙ্গে উপস্থিত ২০-২৫জন যুবক ‘গুলি করে দেবে এবং ফের ঘর-বাড়ি আগুনে পুড়িয়ে দেবে বলে হুমকি দিয়েছে, তাই বস্তিবাসী তাদেরকে অবরুদ্ধ করে রাখে; পরে তিনি গিয়ে বিল্লালসহ তার সঙ্গে উপস্থিত ২০-২৫ জনকে উদ্ধার করেন।

তবে মহানগর যুবলীগ নেতা বিল্লাল হোসেন মোল্লা তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে বলেন, রাজউক কর্তৃপক্ষের সঙ্গে বস্তিবাসীর সমস্যার কথা শুনে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এবং প্রশাসনকে জানিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তিনি সেখানে গিয়েছিলেন। তাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা চলছে। তারা ঘটনা স্থলে না গেলে সেখানে হত্যাকাণ্ডও হতে পারতো। কাউন্সিলর তাকে অবরুদ্ধ অবস্থায় উদ্ধার করেননি বলেও জানান বিল্লাল।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর