Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেভ দ্য রিভারস বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান আনিস, মহাসচিব ডাল্টন

সারাবাংলা ডেস্ক
২ মার্চ ২০২২ ১৮:১২

সেভ দ্য রিভারস বাংলাদেশ সোসাইটির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে আনিস উর রহমান আনিস চেয়ারম্যান এবং মো. জহিরুল ইসলাম (ডাল্টন জহির) মহাসচিব নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (১ মার্চ) নতুন নেতৃত্ব নির্বাচনের পাশাপাশি নির্বাচিত কমিটির পরিচিতি সভা এবং সংস্থার বার্ষিক কার্যক্রমও গ্রহণ করা হয়। এসময় আনুষ্ঠানিকভাবে কেন্দ্রীয় কমিটির সদস্যদের মধ্যে পরিচয়পত্র প্রদান করা হয়।

সভায় বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে একটি উপদেষ্টা কমিটি ও একটি স্ট্যান্ডিং কমিটি গঠনেরও সিদ্ধান্ত হয়। অনুষ্ঠানে বক্তারা দেশের বিভিন্ন নদীর বর্তমান বেহাল দশার কথা তুলে ধরেন। তারা এসব নদী, বিশেষ করে দখল-দূষণে মৃতপ্রায় বুড়িগঙ্গা নদী রক্ষায় সরকারের প্রতি দ্রুত ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

সেভ দ্য রিভারসের নবনির্বাচিত কমিটির বাকি সদস্যরা হলেন— মো. এনামুল হক বাবুল (ভাইস চেয়ারম্যান), মো. ফকরুল হাসান (ভাইস চেয়ারম্যান), ইঞ্জিনিয়ার মাশফিউর রহমান (যুগ্ম-মহাসচিব), লায়ন মাহমুদা রহমান (অর্থ সচিব), মো. আসাদুজ্জামান চৌধুরী (যুগ্ম-অর্থ সচিব), সুরাইয়া আক্তার শান্তা (আইন সচিব), নঈম ইমতিয়াজ নেয়ামূল (সচিব, সার্ভিস অ্যান্ড ওয়েলফেয়ার), মো. গোলাম মোস্তফা (সচিব, গবেষণা), এম এ আই ফিরোজ চাষী (সচিব, মিডিয়া অ্যান্ড পাবলিকেশন্স), ইঞ্জিনিয়ার তাসনোভা তাবাসসুম ছোঁয়া (আন্তর্জাতিক বিষয়ক সচিব), মাসুদ আহমেদ (সচিব, তথ্য ও সেমিনার), মোহাম্মদ সানাউল্লাহ (দফতর সচিব), জাফরীন ফেরদৌসী (মহিলা বিষয়ক সচিব), জিসান আহমেদ (নির্বাহী সদস্য), ইঞ্জিনিয়ার মকবুল হোসেন মুকুল (নির্বাহী সদস্য) ও আমরান মফিজ রানা (নির্বাহী সদস্য)।

সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আনিস উর রহমান আনিসের সভাপতিত্বে নবনির্বাচিত মহাসচিব মো. জহিরুল ইসলাম (ডাল্টন জহির) পুরো অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্ব পালন করেন।

সারাবাংলা/টিআর

সেভ দ্য রিভারস সেভ দ্য রিভারস বাংলাদেশ সোসাইটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর