Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২ মার্চ ২০২২ ১৬:৪৫

ঢাকা: গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আজিজুল হক রানা ওরফে শাহনেওয়াজ ওরফে রুমানকে (৪৪) জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২ মার্চ) দুপুরে মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মামুনুর উর রশিদ আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। এদিন আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

ঢাকার মেট্রোপলিটন মো. রশিদুল আলমের আদালত পরে আবেদনের শুনানি নিয়ে আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত মঙ্গলবার রাতে ঢাকার খিলক্ষেত এলাকা থেকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোটালীপাড়ায় বোমা বিস্ফোরণের মাধ্যমে হত্যাচেষ্টা মামলায় আজিজুল হক ফায়ারিং স্কোয়াডের সদস্য ছিলেন বলে জানান ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ।

আরও পড়ুন- শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

মামলার এজাহারে বলা হয়, গত ১ মার্চ  সকাল সাড়ে ১০টার দিকে গোপন সংবাদ পায় ডিএমপি। সংবাদে বলা হয়, ‘হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশ (হুজি-বি)-এর কিছু সদস্য সরকার ও রাষ্ট্রবিরোধী ধ্বংসাত্মক কর্মকাণ্ড পরিচালনার পরিকল্পনা করার উদ্দেশ্যে জোহর নামাজের পর যেকোনো সময়, খিলক্ষেত থানাধীন আমতলাস্থ হাজিবাড়ি রোডের বায়তুস সালাম জামে মসজিদে (হাজীবাড়ি মসজিদ অস্থায়ী) গোপন বৈঠক করবে। এ খবর পেয়ে ওই এলাকায় অবস্থান করে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে থাকে পুলিশ।

বিজ্ঞাপন

এজাহারে আরও বলা হয়, এক পর্যায়ে পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামিরা দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় পুলিশ তাদের মধ্য থেকে এক জনকে আটক করে। তবে বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়। আটক আজিজুল হক রানা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে নিষিদ্ধঘোষিত হুজি-বি’র সক্রিয় সদস্য ও সমর্থক পরিচয় দেন।

সারাবাংলা/এআই/টিআর

আজিজুল হক রানা শাহনেওয়াজ ওরফে রুমান হুজি-বি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর