Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পহেলা বৈশাখে নিরাপত্তায় থাকবে ছাত্রলীগের পাঁচ শ নেতা-কর্মী


১৩ এপ্রিল ২০১৮ ১৮:১৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বর্ষবরণ উৎসবে আগত দর্শনার্থীদের নিরাপত্তা ও অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ৫০০ নেতাকর্মীকে মাঠে নামাবে বাংলাদেশ ছাত্রলীগ। পাশাপাশি তারা বিভিন্ন ভাগে ভাগ হয়ে মেডিকেল টিমের মাধ্যমে চিকিৎসা সুবিধা ও সুপেয় পানি সরবরাহ করবেন।

শুক্রবার (১৩ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান এ কথা বলেন।

তিনি বলেন, বর্ষবরণ উদযাপন করতে ঢাকার বেশিরভাগ মানুষই সেদিন বাইরে থাকবে। রাজধানীতে উন্মুক্ত জায়গা না থাকায় বেশির ভাগ মানুষেরই সেদিন আগ্রহ থাকবে টিএসসি চত্বর ও সোহরাওয়ার্দী উদ্যানে ঘুরতে যাওয়ার। সেই হিসেবে আগত দর্শনার্থীদের যাতে কেউ কোনো প্রকার হয়রানি করতে না পারে সে জন্য ছাত্রলীগ নেতা-কর্মীরা প্রস্তুত থাকবে।’

বিশ্ববিদ্যালয় এলাকায় কিছুদূর পর পর ফেস্টুন আকারে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের মোবাইল ঝোলানো থাকবে। সেই নাম্বারে সার্বক্ষণিক যোগাযোগ করে অভিযোগ জানাতে পারবেন দর্শনার্থীরা।

টিএসসি চত্ত্বরে ঢাকা ইউনিভার্সিটি স্নাক্স (ডাস)-এর পেছনে অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপন করে দর্শনার্থীদের মধ্যে কেউ অসুস্থ হয়ে পড়লে তাদের চিকিৎসা দেওয়া হবে।

মঙ্গল শোভাযাত্রায় মানুষের ঢল নামবে। সেখানেও ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশের পাশাপাশি বিভিন্ন সেবা দেবে। যাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হবে না পারে।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সেক্রেটারি জাকির হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সেক্রেটারি মোতাহার হোসেন প্রিন্সসহ বিভিন্ন হল সভাপতি-সেক্রেটারি উপস্থিতি ছিলেন।

সারাবাংলা/ইউজে/এমআই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর