Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আওয়ামী লীগ মিথ্যাবাদী প্রতারক দল: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট
৪ মার্চ ২০২২ ১৩:২৪

ঢাকা: আওয়ামী লীগ মিথ্যাবাদী ও প্রতারক দল বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার ( ৪ মার্চ) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুকে গ্রেফতারের প্রতিবাদে এবং মুক্তির দাবিতে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, খালেদা জিয়া ৩ বছর ধরে কারাগারে। আমাদের সহস্রাধিক নেতাকর্মী কারাগারে। সারাদেশে বিএনপির ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। ৬০০ নেতাকর্মীদের গুম করা হয়েছে। এই ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকার জনগণের ম্যান্ডেড নিয়ে ক্ষমতায় আসেনি। তারা জোর করে ক্ষমতা দখল করে বসে আছে। আর তাদের কাজ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করা। আওয়ামী লীগ জনগণ থেকে সম্পন্ন বিচ্ছিন্ন। আওয়ামী লীগের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই।

আওয়ামী লীগ জনগণকে মিথ্যা স্বপ্ন দেখিয়ে ক্ষমতায় এসেছিল উল্লেখ করে তিনি বলেন, ৭২-৭৫ এ যখন আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখন তারা জনগণকে মিথ্যা স্বপ্ন দেখায়। বলেছিল, বাংলাদেশকে তারা সোনায় মুড়িয়ে দেবে। দেশের মানুষকে স্বাধীনতা দেবে। ভোটাধিকার নিশ্চিত করবে কিন্তু তারা সেটা করেনি। উল্টো একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠিত করেছে।

জনগণকে দেওয়া আওয়ামী লীগের প্রতিশ্রুতি স্মরণ করিয়ে মির্জা ফখরুল বলেন, আপনাদের মনে আছে নিশ্চয়- হিজাব পরেছিল, হাতে তজবি নিয়েছিল, জনগণকে বলেছিল অতীতে কোনো ভুল করলে সেটা মাপ করে একবার ভোট দেন। বিনা পয়সায় সার দেবে, ঘরে ঘরে চাকরি দেবে; একটাও পালন করেনি। এখন ৭০ টাকা চালের দাম আর সারের দাম ১০০ গুণ বেশি। চাকরি পেতে আওয়ামী লীগের সিল লাগে, আর ঘুষ লাগে ২০ লাখ টাকা। এই সরকার প্রতারক ও জনগণের বিরুদ্ধে সরকার।

বিজ্ঞাপন

বিএনপি নেতা রফিকুল ইসলাম মজনুকে কেন গ্রেফতার করেছে সেটার ব্যাখ্যা দিয়ে ফখরুল আরও বলেন, মজনু হলেন জনপ্রিয় নেতা। তিনি বাইরে থাকলে সংগঠন করবে আন্দোলনকে বেগমান করবে। খালেদা জিয়া হ্যামেলিয়নের বংশীবাদক। তিনি সারাটি জীবন ধরে গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন। ২ বার গণতন্ত্র ফিরিয়ে এনে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। খালেদা জিয়াকে আওয়ামী লীগ মারাত্মকভাবে ভয় পায়। খালেদা জিয়া বাইরে থেকে গাড়ি থেকে হাত দেখালে এদেশের মানুষকে কেউ আটকে রাখতে পারবে না। সাহস থাকলে খালেদা জিয়াকে বাইরে আসতে দেন।

সামনে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে ফখরুল বলেন, দ্রব্যমূল্য কমানোর দাবিতে সমাবেশ করেছি। সেখানে হামলা মামলা করা হয়েছে। বাংলাদেশের মানুষ জেগে উঠেছে। আওয়ামী লীগের এক নেতা বললেন, বিএনপির নেতাদের কান কাটা। আরে আমাদের কান কাটা হলে আওয়ামী লীগের ২ কান কাটা। তাই তারা মিথ্যা বলতে লজ্জা শরম পায় না। জনগণকে ভুল বুঝিয়ে প্রতারণা করলে টিকে থাকা যায় না। আমরা ঐক্যবদ্ধ হয়ে সামনে কঠোর আন্দোলন করব।

সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ঢাকা দক্ষিণ যুবদলের আহ্বায়ক গোলাম মাওলা শাহিন ও বিএনপির কেন্দ্রীয় নেতা ইশরাক হোসেন প্রমুখ।

সারাবাংলা/এসজে/এএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর