Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রতিবন্ধীদের প্রতি আমাদের সবাইকে আন্তরিক হতে হবে: হাছিনা গাজী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ মার্চ ২০২২ ১৯:৫১

নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলা আওয়ামী ম‌হিলা লীগের সভাপ‌তি ও তারাবো পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী বলেছেন, ‘প্রতিবন্ধীদের জন্য সরকারের নেওয়া বিভিন্ন কর্মসূচি সফলভাবে বাস্তবায়িত হওয়ায় তারা এখন দেশের বোঝা নয়, সম্পদে পরিণত হতে চলেছে। প্রতিবন্ধীদের প্রতি আমাদের সবাইকে আন্তরিক হতে হবে। তাদের জন্য কাজ করে যেতে হবে।’

শুক্রবার (৪ মার্চ) বিকালে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বগ্রাম এলাকায় দৈ‌হিক ও মান‌সিক প্রতিব‌ন্ধী শিক্ষার্থীদের বা‌র্ষিক খেলাধুলা এবং সাংস্কৃ‌তিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

‘‌মেতে উঠি আনন্দ উচ্ছ্বাসে’ প্রতিপাদ্যকে সামনে রেখে এ অনুষ্ঠানের আয়োজন করে ডিস্যা‌বি‌লি‌টি এম্পাওয়ারমেন্ট ফর সাস্টেইনেবল ইমপ্যাক্ট (দেশি) এবং কে টি এম ডকইয়ার্ড লি‌মিটেড।

তারাবো পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী বলেন, ‘প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। একসময় প্রতিবন্ধী সন্তান নিয়ে পিতা-মাতার দুঃশ্চিন্তার অন্ত ছিল না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাদের কষ্ট কিছুটা হলেও লাঘব করেছেন। ভালো মন নিয়ে মানবতার সেবায় সমাজে পিছিয়ে পড়া অসহায় প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতে হবে। প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের জন্য যেসব কাজ নিরলসভাবে করে যাচ্ছেন, তা বাস্তবায়নে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।’

ঢাকা রে‌সিডে‌নসিয়াল মডেল কলেজের সা‌বেক অধ্যক্ষ কর্নেল (অব.) কামরুজ্জামান খা‌নের সভাপ‌তিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কায়েতপাড়া ইউনিয়ন প‌রিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ নুরুজ্জামান খান, কায়েতপাড়া ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহেদ আলী, ডিস্যা‌বি‌লি‌টি এম্পাওয়ারমেন্ট ফর সাস্টেইনেবল ইমপ্যাক্টের (দেশি) নির্বাহী প‌রিচালক মারুফ আহমেদ মৃদুল, প‌রিচালক তাম‌জিদুল ইসলাম জিয়ান ও প‌রিচালক রাবেয়া ইয়াস‌মিন নীলাসহ অনেক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর