Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশ্চিমারা সুনির্দিষ্ট অনেক বিষয় বুঝতে চায় না: ক্রেমলিন

আন্তর্জাতিক ডেস্ক
৫ মার্চ ২০২২ ১৯:৩৮

পশ্চিমারা সুনির্দিষ্ট অনেক বিষয় বুঝতে চায় না। ক্রেমলিন আশাবাদী যে পশ্চিমা দেশগুলো ভবিষ্যতে রাশিয়া সম্পর্কে তাদের উপলব্ধি পুনর্বিবেচনা করবে। ক্রেমলিনের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ এ মন্তব্য করেছেন।

শনিবার (৫ মার্চ) সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ক্রেমলিনের প্রেস সেক্রেটারি পশ্চিমের সঙ্গে রাশিয়ার সম্পর্কের উন্নতির সম্ভাবনা সম্পর্কে তার দৃষ্টিভঙ্গি প্রকাশ করেন। তিনি বলেন, আমরা আশা করি আমাদের অবস্থান ইইউ দেশগুলো এবং ন্যাটো সদস্য দেশগুলো বুঝতে পারবে।

বিজ্ঞাপন

পেসকভের মতে, এই (পশ্চিমা) দেশগুলো অতিআবেগী দৃষ্টিভঙ্গি পোষণ করে এবং অনেক স্পষ্ট জিনিস বুঝতে চায় না।

পশ্চিমাদের নিষেধাজ্ঞায় রাশিয়া একা হয়ে পড়েছে কি না—এমন এক প্রশ্নের জবাবে পেসকভ বলেন, সম্পর্ক অবনতি হচ্ছে, অর্থনৈতিক বন্ধন শিথিল হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান এবং ইউরোপের অন্যান্য দেশগুলো নিষেধাজ্ঞা আরোপ করছে। কিন্তু এর অর্থ এই নয় যে রাশিয়া বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

তিনি বলেন, আপনারা যেমনটা জানেন,বিশ্বে আরও অনেক বহু দেশ রয়েছে যাদের আন্তর্জাতিক সম্পর্ক নীতি অনেক বেশি ভারসাম্যপূর্ণ। এসব দেশ কখনও কখনও আরও বেশি যুক্তিসঙ্গত দৃষ্টিভঙ্গি পোষণ করে। আমরা বিচ্ছিন্নতা সম্পর্কে কথা বলতে পছন্দ করি না এবং স্পষ্ট যে আমাদের এটি নিয়ে আলোচনা করা উচিত নয়।

সারাবাংলা/আইই

দিমিত্রি পেসকভ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর