Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বইমেলায় সুকান্ত গুপ্ত’র তৃতীয় উপন্যাস ‘গন্তব্য’

সারাবাংলা ডেস্ক
৫ মার্চ ২০২২ ২১:৪৬

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে প্রতিশ্রুতিশীল আবৃত্তিশিল্পী ও লেখক সুকান্ত গুপ্ত’র উপন্যাস ‘গন্তব্য’। এটি লেখকের তৃতীয় উপন্যাস। এর আগে লেখকের আরও দু’টি উপন্যাস প্রকাশিত হয়েছে। সেগুলো হলো- ‘অরণি’ ও ‘অপ্রস্তুত যাত্রা’।

‘গন্তব্য’ পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলার মূর্ধন্য প্রকাশনীর ১০১-১০২ নম্বর স্টলে। এছাড়াও বইটি অনলাইনে রকমারি ডটকমে পাওয়া যাবে। উপন্যাসটির প্রচ্ছদ এঁকেছেন মোস্তাফিজ কারিগর।

বিজ্ঞাপন

উপন্যাসটি সম্পর্কে লেখক জানান, আমাদের কারোর-ই সঠিক গন্তব্য জানা নেই। আমরা জানি না জীবন নামের রেলগাড়িটা ছুটতে ছুটতে কোন স্টেশনে নিয়ে যাবে। তবুও নিত্যই ছুটে চলা এই অজানায়। এই অজানা গন্তব্যে ছোটার পথে আমাদের সবার জীবনেই এমন কিছু ঘটনা হুট করে ঘটে যায়, যার জন্য আমরা কেউই প্রস্তুত থাাকি না।

সুকান্ত গুপ্ত জানান, এই চলার পথে কেউ কেউ হৃদয়ের অনেক কাছে চলে আসে। খুব আপন হয়ে যায়। আবার হুট করে হারিয়েও যায় সেই প্রিয়মুখ। শত চেষ্টাতেও তাকে খুঁজে পাওয়া যায় না। মনে ভ্রম আসে। কেন এমন হলো? এ প্রশ্ন বার বার জন্ম নেয় মনের মধ্যে, কিন্তু উত্তর পাওয়া যায় না। তবে জীবন কিন্তু থেমে থাকে না একেবারে! হয়তো কিছু সময়ের জন্য তার স্বাভাবিক ছন্দ হারিয়ে ফেলে। আবার শুরু হয় নতুন ভাবনায় অজানা গন্তব্যে। এমনই এক গন্তব্যহীন সহজ যাপিত জীবনের গল্প উঠে এসেছে গন্তব্যে। হয়তো সবার জীবনে এমন কোনো না কোন গল্প আছে।

বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের যুগ্ম সদস্যসচিব সুকান্ত গুপ্ত সাংগঠনিক আবৃত্তি চর্চার সঙ্গে সঙ্গে নিয়মিত স্থানীয় এবং জাতীয় দৈনিকে লেখালেখির সঙ্গে জড়িত। ইতোমধ্যে সুকান্ত গুপ্ত’র তৃতীয় উপন্যাস ‘গন্তব্য’ পাঠকপ্রিয়তা পেয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

বইমেলা ২০২২

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর