Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপির ভাগ্নিকে বিয়ে করে অপহরণ মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে

রানা আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ মার্চ ২০২২ ১৩:২৩

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ডা. আব্দুল আজিজের ভাগ্নির সঙ্গে প্রেম ও পরে বিয়ে করায় তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ আকাশকে (২৬) মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে বলে অভিযোগ করেছেন তার পরিবার।

জানা গেছে, এমপি ডা. আব্দুল আজিজের ফুফাতো বোনের মেয়ে অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীর (১৯) সঙ্গে প্রায় একবছর আগে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে উপজেলা সদরের ঘোষপাড়া মহল্লার মৃত শামসুল হক ভুট্টুর ছেলে শামীম আহম্মেদ আকাশের। এরপর তাদের সেই প্রেমের সম্পর্ক গড়ায় বিয়েতে। প্রায় ৫ মাস আগে বিয়ে করেন তারা।

এরপর অপহরণ মামলায় বুধবার (২ মার্চ) ভোরে রাজধানীর মোহাম্মদপুর থানা পুলিশের একটি টিম তাড়াশ সদরের ঘোষপাড়া মহল্লায় শামীম আহম্মেদ আকাশের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। এ ঘটনায় শনিবার (৫ মার্চ) উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়।

এ বিষয়ে শামীম আহম্মেদ আকাশের মামা লিটন আহমেদ সারাবাংলাকে বলেন, আমার ভাগ্নের বিরুদ্ধে সব অভিযোগ মিথ্যা। ছেলে এবং মেয়ে দুইজনেই প্রাপ্তবয়স্ক। তারা প্রথমে প্রেম ও পরে বিয়ে করেছে। এখানে অপহরণের কিছুই নেই। মেয়ের ভাই বিপ্লব মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করছে। ওই তরুণী স্থানীয় সংসদ সদস্য ডা. আজিজের আত্মীয় হওয়ায় অপহরণ মামলার পেছনে তার হাত রয়েছে বলেও জানান তিনি।

শামীম আহম্মেদ আকাশের মা মোনায়ারা খাতুন মিনি সারাবাংলাকে বলেন, আমার ছেলের সঙ্গে ওই মেয়ের বিয়ের কথা আমি যখন জানলাম, তখন এমপি আজিজকে বিষয়টি অবগত করি। পরে এমপি মহোদয় তার ফুফাতো ভাই সগুনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকীকে বিষয়টি দেখতে বলেন। পরবর্তীতে আমি একাধিকবার আব্দুল্লাহ আল বাকীর সঙ্গে কথা বলার চেষ্টা করেছি কিন্তু তিনি কথা বলেননি।

তিনি আরও বলেন, আমার ছেলে এমপির ভাগ্নিকে অপহরণ করেনি। তারা দুইজনই প্রাপ্তবয়স্ক। নিজ ইচ্ছাতেই তারা বিয়ে করেছে। মেয়ে থানায় জবানবন্দিও দিয়েছে যে, আমাকে কেউ অপহরণ করেনি। আমার নিজ ইচ্ছাতেই শামীম আহম্মেদ আকাশকে বিয়ে করেছি। তাহলে আমার ছেলে বিরুদ্ধে কেন অপহরণ মামলা দিয়ে কারাগারে পাঠানো হলো।

ওই কলেজছাত্রীর ভাই মামলার বাদী বিপ্লব হোসেনকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

তাড়াশ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রুবেল আহমেদ সারাবাংলাকে বলেন, তাড়াশ-রায়গঞ্জ-সলঙ্গা আসনের সংসদ সদস্য ডা. আব্দুল আজিজের ভাগ্নির সঙ্গে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ আকাশ প্রেম করে বিয়ে করেছেন। এখানে অপহরণের কোনো ঘটনাই ঘটেনি। কিন্তু মেয়ের ভাই বাদী হয়ে ছাত্রলীগ নেতাকে ফাঁসাতেই এই মিথ্যা মামলা করেছে।

তাড়াশ উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান রুবেল সারাবাংলাকে বলেন, তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ আকাশের সঙ্গে ওই মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরে শুনেছি তারা বিয়ে করেছে। তবে মামলার পেছনে এমপি মহোদয়ের হাত আছে কি না তা আমার জানা নেই।

সগুনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকী বলেন, শামীম আহম্মেদ আকাশ আমাদের মেয়েকে অপহরণ করেছে। এ বিষয়ে তার ভাই বাদী হয়ে ঢাকার মোহাম্মদপুর থানায় একটি অপহরণ মামলা দায়ের করলে তাকে গ্রেফতার করে পুলিশ। আইনের মাধ্যমে যা হয় হবে। তবে এ ঘটনার সঙ্গে আমাদের এমপি ডা. আব্দুল আজিজের কোনো সম্পর্ক নেই।

ঢাকার মোহাম্মদপুর থানার এসআই সাদিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, অপহরণ মামলায় তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ আকাশকে মোবাইল ট্যাকিংয়ের মাধ্যমে গ্রেফতার করা হয়েছে। এসময় ওই কলেজছাত্রীকে উদ্ধার হয়। তবে ওই কলেজছাত্রী থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেছেন, তার নিজ নিচ্ছেতেই শামীম আহম্মেদ আকাশকে বিয়ে করেছেন। তাকে কেউ অপহরণ করেননি।

এ বিষয়ে সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ-সলঙ্গা) আসনের সংসদ সদস্য ডা. আব্দুল আজিজের মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করা হয়। তার ফোন বন্ধ পাওয়া যায়।

সারাবাংলা/এএম

টপ নিউজ তাড়াশ সিরাজগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর