Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাঙারির দোকানে আগুন: দগ্ধ আরও ২ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
৭ মার্চ ২০২২ ১০:৪৭

ঢাকা: রাজধানীর রামপুরা বউ বাজারে ভাঙারির দোকানের গ্যাস সিলিন্ডার থেকে লাগা আগুনে দগ্ধ ৫ জনের মধ্যে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা তিন জনে দাঁড়াল।

রোববার (৬ মার্চ) দিবাগত রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন। তিনি জানান, শরীরের ৪৩ শতাংশ দগ্ধ নিয়ে নাদের আলী (৫০) এবং ৭৪ শতাংশ দগ্ধ নিয়ে সিদ্দিক (৬০) মারা গেছেন। তারা দুই জনই আইসিইউতে ছিলেন। এর আগে, রোবার দুপুরে হেলাল শেখের মৃত্যু হয়।

মৃত নাদের আলী ছিলেন ভাঙারির দোকানের মালিক। তার ছেলে মো. আকরাম হোসেন রাসেল জানান, তাদের বাড়ি জামালপুর জেলার মেলান্দহ উপজেলার চাড়ালদি গ্রামে। বর্তমানে পরিবার নিয়ে রামপুরা মাটির মসজিদ এলাকায় থাকেন তারা।

অপর মৃত সিদ্দিকের ভাতিজা আশরাফুল ইসলাম জানান, তাদের বাড়ি রাজবাড়ি জেলার পাংশায় থানার চড়পাড়া গ্রামে। সিদ্দিক কারওয়ান বাজার এলাকায় থেকে দিন মজুরের কাজ করতেন।

এর আগে, ২ মার্চ দিবাগত রাত পৌনে দুইটার দিকে রাসেল এন্টারপ্রাইজ নামে ওই ভাঙারির দোকানে আগুনের ঘটনা ঘটে। দুর্ঘটনায় হাসপাতালে ভর্তি বাকি দগ্ধরা হলেন, শ্রমিক নূরনবী (৫১) এবং ইউসুফ (৪৯)।

তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া আকরাম হোসেন নামে এক ব্যক্তি জানান, মধ্যরাতে মালিকসহ চার শ্রমিক একটি পিকআপে ভাঙারি মালামাল তুলছিলেন। তখন সেখানে আগুন লাগে। এতে মালিক এবং ৪ শ্রমিক দগ্ধ হন। পরে, খবর পেয়ে তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুরাতন গ্যাস সিলিন্ডার থেকে আগুন লেগেছে বলে জানান তিনি।

ঘটনার পরদিন ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রাফি আল-ফারূক জানান, ওইদিন রাত ১টা ৪২ মিনিটে বউবাজার মাটির মসজিদ সংলগ্ন ভাঙারির টিনসেড দোকানে আগুন লাগে। সে আগুন পাশের আরেকটি গ্যারেজে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ২টা ১২মিনিটে আগুন নির্বাপণ করে। পুরাতন গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

সারাবাংলা/এসএসআর/একেএম

টপ নিউজ দগ্ধ মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর