Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কনক সারোয়ারের বোন রাকার জামিন নিয়ে আদেশ রোববার

স্টাফ করেসপন্ডেন্ট
৭ মার্চ ২০২২ ১৭:৫৯

আদালতে নুসরাত শাহরিন রাকা

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকার জামিন নিয়ে জারি করা রুলের ওপর শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামী ১৩ মার্চ আদেশের জন্য দিন ধার্য করেছেন হাইকোর্ট।

সোমবার (৭ মার্চ) হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশের জন্য এই দিন ধার্য করেন।

এদিন আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন আইনজীবী জহিরুল ইসলাম (জেডআই) খান পান্না এবং এএম জামিউল হক ফয়সাল। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মনির।

এর আগে, গত ২৫ জানুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছিল।

রাকার জামিন আবেদন শুনানি নিয়ে গত ২৫ জানুয়ারি হাইকোর্টের একই বেঞ্চ এ আদেশ দেন। ওইদিন আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না ও আইনজীবী জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম।

এর আগে, গত ৮ নভেম্বর ডিজিটাল নিরাপত্তা ও মাদক আইনের দুই মামলায় সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকা হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

গত ৪ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে রাকাকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি টিম আটক করে। এরপর উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদক আইনে আরেকটি মামলা করে তাকে গ্রেফতার দেখায় র‌্যাব।

গ্রেফতারের পর থেকে তিনি কারাগারেই আছেন। এদিকে, ২ নভেম্বর দুই মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন রাকা। সেখানে জামিন নামঞ্জুর হলে গত ৮ নভেম্বর হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন তিনি।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

কনক সারোয়ার জামিন রাকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর