Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রীর যৌতুকের মামলা: সহকারী অধ্যাপকের বিরুদ্ধে বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
৭ মার্চ ২০২২ ১৮:০৬

প্রতীকী ছবি

ঢাকা: ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে টাঙ্গাইল সদরের মাওলানা মোহাম্মাদ আলী (এম এম আলী) সরকারি কলেজের সহকারী অধ্যাপক মো. আল আমিন ও তার বোনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। এর মধ্য দিয়ে মামলাটির বিচার আনুষ্ঠানিকভাবে শুরু হলো।

সোমবার (৭ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তামান্না ফারহা আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন।

এই মামলার অভিযোপত্রে অভিযুক্ত আরেক আসামি মনি তালুকদার। তিনি একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। ২০২১ সালের ৩ মার্চ স্ত্রী ফাহমিদা তালুকদার তুলি আদালতে এই মামলাটি দায়ের করেছিলেন।

বাদীর পক্ষে আইনজীবী আজাদ রহমান জানান, আসামিরা আপসের শর্তে জামিন নিলেও বাদীর সঙ্গে কোনো আপস করেননি। তাই আজ (সোমবার) আদালত দুই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন।

বাদীর অভিযোগে বলা হয়, তিনি সনাতন ধর্মাবলম্বী ছিলেন। আসামি আল আমিন ২০০৮ সালে তার গৃহশিক্ষক ছিলেন। তখন তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুললে তিনি নিজ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

অভিযোগে আরও বলা হয়, পরবর্তী সময়ে ২০২০ সালের ১ ডিসেম্বর তারা ইসলাম ধর্ম অনুযায়ী বিয়ে করেন। কিন্তু বিয়ের কিছুদিন যেতে না যেতেই আসামি আল আমিন তার পরিবারের লোকজনের প্ররোচনায় বাদীকে যৌতুকের জন্য নির্যাতন শুরু করেন। সবশেষ ২০২১ সালের ২১ ফেব্রুয়ারি আসামি আল আমিন আরেক আসামি মনি তালুকদারের প্ররোচনায় যৌতুক দাবি করেন। যৌতুক দিতে অস্বীকার করলে আসামি আল আমিন তাকে মারধর করে বাসা থেকে বের করে দেন।

সারাবাংলা/এআই/টিআর

অভিযোগ গঠন যৌতুকের মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর