Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিপলস লিজিংয়ের ৬৪ ঋণ খেলাপিকে তলব

স্টাফ করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২২ ০৩:৩৮

ঢাকা: ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (পিএলএফএসএল) ৬৪ ঋণখেলাপিকে তলব করেছেন হাইকোর্ট। খেলাপি হওয়ার পর আদালতের নির্দেশনা অনুযায়ী ঋণ পুনঃতফসিল না করায় তাদের তলব করা হয়েছে।

ঋণ খেলাপি এই ৬৪ জনকে আগামী ১১, ১২ ও ১৯ এপ্রিল হাইকোর্টে সশরীরে উপস্থিত হতে বলা হয়েছে। হাজির না হলে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে।

বিজ্ঞাপন

সোমবার (৭ মার্চ) পিপলস লিজিংয়ের এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি খুরশিদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে পিপলস লিজিংয়ের পক্ষে শুনানি করেন আইনজীবী মেজবাহুর রহমান শুভ। তিনি আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

আইনজীবী মেজবাহুর রহমান জানান, গত বছরের ২১ জুলাই পিপলস লিজিংয়ের পরিচালনা বোর্ড গঠন করে দেন হাইকোর্ট। সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী কামাল উল আলমকে পিএলএফএসএলের চেয়ারম্যান করে এ বোর্ড গঠন করা হয়। ওই সময় খেলাপিদের ঋণ পুনঃতফসিল করার নির্দেশও দেন আদালত।

আইনজীবী জানান, এরপর কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান ঋণ পুনঃতফসিল করে। তবে কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান ঋণ পুনঃতফসিল করেনি। এর মধ্যে এই ৬৪ জন ঋণ পুনঃতফসিল করেননি এবং তারা আদালতের নির্দেশ অনুযায়ী সাড়াও দেননি। তাই পিপলস লিজিংয়ের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন করা হয়।

মেজবাহুর রহমান বলেন, আদালত শুনানি শেষে পিপলস লিজিংয়ের ঋণখেলাপি ৬৪ জনকে তলব করেছেন। তাদের আগামী ১১, ১২ ও ১৯ এপ্রিল আদালতে উপস্থিত হতে নির্দেশ দেওয়া হয়েছে। এর মধ্যে নাহার ইন্টান্যাশনাল ট্রেডিং কোম্পানির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালককে আগামী ১১ এপ্রিল আদালতে উপস্থিত হতে বলা হয়েছে। বাকিদের আদালতে আসতে হবে ১২ ও ১৯ এপ্রিল।

বিজ্ঞাপন

এর আগে, গত বছরের ২৮ জুন পিপলস লিজিংকে পুনরুজ্জীবিত করার আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। পরে জ্যেষ্ঠ আইনজীবী কামাল উল আলমকে পিএলএফএসএলের চেয়ারম্যান করে নতুন করে বোর্ড গঠন করে দেওয়া হয়।

তারও আগে ২০১৯ সালের ১৪ জুলাই পিপলস লিজিং অবসায়নের জন্য আদালতে মামলা করেছিল বাংলাদেশ ব্যাংক।

সারাবাংলা/কেআইএফ/টিআর

আদালতে তলব ঋণখেলাপি পিপলস লিজিং

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর