Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুদ্ধে আরও এক রুশ জেনারেল নিহত—দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক
৮ মার্চ ২০২২ ১৭:১৪

যুদ্ধে আরও এক রুশ জেনারেল প্রাণ হারিয়েছেন বলে দাবি করেছে ইউক্রেনের সামরিক গোয়েন্দা সংস্থা। দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভের উপকণ্ঠে রুশ সামরিক বাহিনীর মেজর জেনারেল ভিটালি গেরেসিমোভ নিহত হয়েছেন বলে দাবি ইউক্রেন কর্তৃপক্ষের।

এর আগে, গত সপ্তায় শীর্ষ রুশ কমান্ডার আন্দ্রে সুখভেটস্কিও যুদ্ধে প্রাণ হারান। তার মৃত্যুর খবর নিশ্চিত করে রাশিয়ার সংবাদমাধ্যম। আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা যায়, ১৫ কিলোমিটার দূর থেকে স্নাইপার বন্দুক দিয়ে আন্দ্রে সুখভেটস্কিকে হত্যা করেন এক স্যুটার। এবার আরও এক জেনারেলের মৃত্যুর দাবি করল ইউক্রেন।

বিজ্ঞাপন

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গোয়েন্দা বিভাগ জানিয়েছে, রুশ মেজর জেনারেল ভিটালি গেরেসিমোভ খারকিভে হামলার সময় মারা গেছেন। তিনি রাশিয়ার সামরিক বাহিনীর ৪১তম ডিভিশনের চিফ অব স্টাফ। তার সঙ্গে আরও কয়েকজন শীর্ষ সেনা কর্মকর্তাও প্রাণ হারিয়েছেন।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গোয়েন্দা বিভাগ জানিয়েছে, তারা রাশিয়ার গোয়েন্দা সংস্থা এফএসবির দুইজন কর্মকর্তার মধ্যে আদানপ্রদান হওয়া বার্তা থেকে জেনারেল ভিটালির মৃত্যুর খবর নিশ্চিত হয়েছেন। তবে ক্রেমলিনের তরফ থেকে জেনারেল ভিটালির মৃত্যুর কোনো তথ্য এখনও নিশ্চিত করা হয়নি।

এদিকে, অনুসন্ধানী সাংবাদিকতা সংস্থা বেলিংক্যাট বলেছে, তারা একটি রুশ সূত্রের মাধ্যমে গেরাসিমভের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়েছে।

মেজর জেনারেল ভিটালি গেরেসিমোভের বর্ণাঢ্য সামরিক ক্যারিয়ার। তিনি দ্বিতীয় চেচেন যুদ্ধে অংশ নিয়েছিলেন। এছাড়া সিরিয়ায় রাশিয়ার সামরিক অভিযান এবং ক্রিমিয়া দখলের সময় তার অবদানের জন্য তিনি পদক লাভ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

আন্দ্রে সুখভেটস্কি ইউক্রেন মেজর জেনারেল ভিটালি গেরেসিমোভ রাশিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর