Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তেল নিয়ে কারসাজি, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২২ ১৮:২৭

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে সয়াবিন তেল নিয়ে কারসাজির অভিযোগে চার ব্যবসায় প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা করেছে খাগড়াছড়ি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (৮ মার্চ) সকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন খাগড়াছড়ি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা।

অভিযানে সয়াবিন তেল গুদামজাত করে বাজারমূল্যে অস্থিতিশীলতা তৈরির চেষ্টা ও মূল্য তালিকা না রাখার দায়ে ফ্রেশ কোম্পানির জেলা ডিলার মেসার্স জাফর স্টোরকে ৩০ হাজার টাকা, পলাশ স্টোরকে ১০ হাজার টাকা ও নিজাম স্টোরকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও সয়াবিন তেল বিক্রিতে সরকার নির্ধারিত দামের বেশি দাম রাখার দায়ে মামুন স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর খাগড়াছড়ি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা বলেন, সয়াবিন তেল গুদামে মজুত রেখে তেল নেই বলে বাইরে বিজ্ঞপ্তি টাঙিয়ে রেখেছিল জাফর স্টোর। তাদের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বাড়তি দাম রাখা, মূল্য তালিকা না রাখা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অভিযোগে আরও তিনটি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাজারকে অস্থিতিশীল করবে— এরকম কোনো কাজ যেন কেউ না করে, সে বিষয়ে সবাইকে কঠোরভাবে নিষেধ করা হয়েছে বলে জানান পাপীয়া সুলতানা লীজা। তিনি বলেন, আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে পুলিশ সদস্যরা ছাড়াও কাউন্সিল অব কনজিউমার রাইটসের (সিআরবি) খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আবদুর রউফ, যুগ্ম সম্পাদক মো. মাইন উদ্দিন উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

অভিযান খাগড়াছড়ি ভোক্তা অধিকার অধিদফতর ভ্রাম্যমাণ আদালত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর