Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুবকের হাত কেটে বিচ্ছিন্ন, ২ কিশোর গ্যাং নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ মার্চ ২০২২ ১৫:৩৪

রাজবাড়ী: গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া রেলস্টেশন এলাকায় রিয়াজ শেখ (২৩) নামে এক যুবকের হাত কেটে বিচ্ছিন্ন করার ঘটনায় মূলহোতা হুমায়ুন শেখ (১৮) ও তার সহযোগী ফরহাদ শেখকে (২৫) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (৯ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মো. শফিকুল ইসলাম। গ্রেফতারকৃত হুমায়ুন গোয়ালন্দ উপজেলার উত্তর দৌলতদিয়া শামসুল মাস্টার পাড়ার হাশেম শেখের ছেলে ও ফরহাদ একই এলাকার সালেক শেখের ছেলে।

শফিকুল ইসলাম জানান, প্রেমঘটিত বিষয় নিয়ে রিয়াজ শেখ ও হুমায়ুন শেখের মধ্যে দ্বন্দ্ব চলছিল। রোববার (৬ মার্চ) সন্ধ্যায় রিয়াজ দৌলতদিয়া রেল স্টেশন এলাকায় ঘুরতে আসেন। সেখানে আগে থেকেই ওৎ পেতে ছিলেন হুমায়ুন। এসময় হুমায়ুন ডাব কাটার ধারালো দাঁ দিয়ে হত্যার উদ্দেশ্যে রিয়াজের মাথায় কোপ দিলে রিয়াজ হাত দিয়ে সেটি ঠেকাতে যায়। এতে তার হাতের কনুই ও কবজির মাঝামাঝি স্থান থেকে কেটে বিচ্ছন্ন হয়ে যায়। এ কাজে হুমায়ুনকে সহযোগিতা করেন ফরহাদ।

মঙ্গলবার (৮ মার্চ) এ ঘটনায় রাজবাড়ী রেলওয়ে থানায় মামলা দায়ের করেন রিয়াজের মা ফিরোজা খাতুন। প্রযুক্তি ব্যবহার করে মামলা দায়েরের ২৪ ঘণ্টার মধ্যেই এজাহারনামীয় প্রধান আসামি হুমায়ুন শেখকে কুষ্টিয়া থেকে ও তার সহযোগী ফরহাদ শেখকে ফরিদপুর থেকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব।

কোম্পানি অধিনায়ক মো. শফিকুল ইসলাম আরও জানান, গ্রেফতারকৃত হুমায়ুন দৌলতদিয়া ঘাট এলাকায় কিশোর গ্যাং পরিচালনার মাধ্যমে মাদক ব্যবসা, চুরি ও ছিনতাইসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। তিন বছর আগে সে নারী ও শিশু নির্যাতনের একটি মামলায় ১৪ দিন কারাভোগ করে বর্তমানে জামিনে ছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হুমায়ুন জানিয়েছে, তার সাথে পার্শ্ববর্তী এলাকার একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু রিয়াজের কারণে ওই মেয়ের সঙ্গে তার মনমালিন্য তৈরি হয়। যে কারণে সে ক্ষিপ্ত হয়ে দৌলতদিয়া রেলস্টেশন এলাকায় রিয়াজের হাত কেটে বিচ্ছিন্ন করাসহ হত্যার চেষ্টা চালায়।

ঘটনার শিকার দৌলতদিয়া ইউনিয়নের সোহরাব মণ্ডল পাড়ার বাবু শেখের ছেলে রিয়াজ শেখ বর্তমানে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

সারাবাংলা/এএম

২ কিশোর গ্যাং


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর