Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্যালয়ের গাছ আত্মসাতের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ মার্চ ২০২২ ০৯:৩৯

ছবি: সারাবাংলা

বাগেরহাট: জেলার মোরেলগঞ্জ উপজেলার গুলিশাখালী রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে আসবাবপত্র তৈরির নামে গাছের বিভিন্ন অংশ আত্মসাতের চেষ্টার অভিযোগ উঠেছে। অভিযুক্ত প্রধান শিক্ষক বেলায়েত হোসেন তালুকদারের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির স্থায়ী দাতা সদস্য ও সাবেক পুলিশ কর্মকর্তা মো.আনোয়ার হোসেন তালুকদার এ অভিযোগ করেছেন।

এ বিষয়ে আনোয়ার হোসেন তালুকদার জানান, তার পিতার দান করা ১ একর ৮৩ শতক জমিতে এ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। তার পিতা ওই বিদ্যালয়ে ৩০টি মেহগনি চারা রোপন করেছিলেন। তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত হোসেন তালুকদার আসবাবপত্র তৈরির উদ্দেশ্যে ওই গাছগুলো কেটে করাত কলে নেয়। সেখান থেকে কিছু কাঠ বিদ্যালয়ের আসবাবপত্র তৈরির কাজে ব্যবহার করলেও বেশির ভাগ গাছ আত্মসাৎ করেন তিনি।

ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

তিনি আরও জানান, ঘটনারদিন গত ৮ মার্চ নৌকা করে গাছের বিভিন্ন অংশ নেওয়ার সময় স্থানীয় লোকজন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবহিত করেন। এর প্রেক্ষিতে উপজেলা একাডেমিক সুপার ভাইজার মো. বাকী বিল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার মো. বাকী বিল্লাহ জানান, গাছগুলো প্রধান শিক্ষক আসবাবপত্র তৈরির জন্য করাত কলে নিতে চেয়েছিলেন। কিন্তু এ গাছ স্থানান্তরের জন্য ম্যনেজিং কমিটির রেজুলেশন দেখাতে পারেনি। তাই গাছের অংশগুলো ম্যানেজিং কমিটির একজন সদস্যের দায়িত্বে রাখা হয়েছে।

এ অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক মো. বেলায়েত হোসেন বলেন, ‘বিদ্যালয়ের আসবাবপত্র তৈরির উদ্দেশ্যে গাছের অংশগুলো করাত কলে নেওয়া হচ্ছিল। ম্যানেজিং কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের জের হিসেবে তাকে হয়রানির জন্য এ মিথ্যা অভিযোগ করা হয়েছে।’

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। গাছ দিয়ে আসবাবপত্র নির্মাণের জন্য রেজুলেশনও হয়েছে।

সারাবাংলা/এনএস

গাছ আত্মসাৎ বাগেরহাট রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর