Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌদিতে ভবনে আগুন, ৮ বাংলাদেশি নিহত


১৪ এপ্রিল ২০১৮ ০৮:৪৫

।। সৌদি আরব থেকে সাগর চৌধুরী।। 

সৌদি আরবের রাজধানী রিয়াদের একটি আবাসিক ভবনে আগুন লেগে  ৮ বাংলাদেশিসহ অন্তত ৯ জন নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন।

শুক্রবার (১৪ এপ্রিল) স্থানীয় সকাল সাড়ে ৭ টায় রিয়াদের দাখেল মদুদ এলাকার একটি ভবনে এই দুর্ঘটনা ঘটে।

হতাহতরা সবাই আল-মাজিন ও আল-এনজাজ কোম্পানির কর্মী। তারা রিয়াদ বিমান বন্দর সংলগ্ন নূরা ইউসিভার্সিটিতে কর্মরত ছিলেন।

স্থানীয় ফায়ার সার্ভিসের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের উৎপত্তি, পরে সিলিন্ডারে আগুন লেগে এ দুর্ঘটনা ঘটতে পারে।

সৌদিতে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে দূতাবাসের শ্রম কাউন্সিলার সারোয়ার আলমকে নির্দেশনা দিয়েছেন।

রিয়াদ সিভিল ডিফেন্সের মুখপাত্র মেজর মোহাম্মদ আল-হামাদির এক টুইট বার্তায় জানিয়েছেন, শ্রমিকদের থাকার ওই ভবনের প্রবেশমুখে যখন আগুন লাগে তখন সেখানে ৪৫ জন ছিলেন। ওখানে মোট ৫৪ জন থাকতেন, যা ধারণ ক্ষমতার চেয়ে বেশি।
ভেতরের দিকের কক্ষগুলো থেকে শ্রমিকদের বেরোনোর অন্য কোনো পথ ছিল না। নিহত সাতজনের অধিকাংশই ওই সব কক্ষের বাসিন্দা বলে সিভিল ডিফেন্সের এক টুইটে বলা হয়েছে।

নিহত বাংলাদেশিরা হলেন-ঢাকার যাত্রাবাড়ীর সোলেমান, ব্রাহ্মণবাড়িয়ার সেলিম, সিলেটের জুবায়ের,  নারায়ণগঞ্জের রূপগঞ্জের মজিদ, গাজীপুরের কালিগঞ্জের হিমেল, নরসিংদীর মাদবদির রবিন,  কিশোরগঞ্জের ইকবাল ও মানিকগঞ্জের রাকিব।

আহত বাংলাদেশিদের মধ্যে রয়েছেন  মানিকগঞ্জের নাজমুল, ঝিনাইদহের খোরশেদ শেখ, নরসিংদীর পলাশের পাবেল, বগুড়ার নাজমুল ও মানিকগঞ্জের সাইম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআইএস/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর