Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশিয়ার হয়ে যুদ্ধ করার অনুমতি পেলেন স্বেচ্ছাসেবকরা

আন্তর্জাতিক ডেস্ক
১১ মার্চ ২০২২ ১৮:১৭

ছবি: এনডিটিভি

ইউক্রেনে রাশিয়ার হয়ে লড়াই করার জন্য স্বেচ্ছাসেবক যোদ্ধাদের যোগদানের পরিকল্পনাকে অনুমতি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর মধ্যে বিদেশি স্বেচ্ছাসেবক যোদ্ধারাও রয়েছেন। শুক্রবার (১১ মার্চ) এই অনুমতি দেন তিনি। খবর এনডিটিভি।

রাশিয়ার নিরাপত্তা পরিষদের এক বৈঠকে প্রেসিডেন্ট পুতিন তার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুকে বলেন, ‘আপনি যদি এমন লোকের খোঁজ পান যিনি স্বেচ্ছাসেবী হিসেবে যুদ্ধ করতে চায় (পূর্ব ইউক্রেনের স্বাধীনতাকমীদের সাহায্য করতে)। তবে আপনাকে তাদের সঙ্গে দেখা করতে হবে এবং তাদের যুদ্ধ অঞ্চলে যেতে সহায়তা করতে হবে।’

রাশিয়ার দ্বারা স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দেওয়া পূর্বে ইউক্রেনের দোনেটস্ক ও লুগানস্কের নাম উল্লেখ করে পুতিন বলেন, ওই দুই অঞ্চলে সামরিক ইউনিটে স্থানান্তর করার পরিকল্পনাকে সমর্থন করি। তাদের অস্ত্র সরবরাহ করা উচিত। বিশেষ করে পশ্চিমাদের তৈরি অস্ত্রগুলো, যা ইতোমধ্যে রাশিয়ার সেনাবাহিনীর হাতে এসেছে।

সের্গেই শোইগু’র তথ্যমতে, ইতোমধ্যে ১৬ হাজারের অধিক স্বেচ্ছাসেবক এই সামরিক অভিযানে যোগ দেওয়ার জন্য আবেদন করেছে৷ তাদের মধ্যে বেশিরভাগই মধ্যপ্রাচ্য থেকে আবেদন করেছে।

এছাড়াও রাশিয়ার পশ্চিম সীমান্তকে শক্তিশালী করতে একটি পৃথক প্রতিবেদন তৈরির জন্য প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুকে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট পুতিন। ওই সীমান্তে ন্যাটোর দেশগুলো কি ধরনের পদক্ষেপ নিচ্ছে তা জানতেই মূলত এই নির্দেশ দেওয়া হয়েছে।

সারাবাংলা/এনএস

ইউক্রেন টপ নিউজ রাশিয়া স্বেচ্ছাসেবক যোদ্ধা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর