Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও গণফোরামের সভাপতি ড. কামাল

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২২ ১৬:০৫

ড. কামাল হোসেন, ফাইল ছবি

ঢাকা: সংসদ সদস্য মোকাব্বির খান গ্রুপের নেতৃত্বাধীন গণফোরামের জাতীয় কাউন্সিলে সর্বসম্মতিক্রমে ড. কামাল হোসেনকে পুনরায় দলটির সভাপতি করা হয়েছে। একইসঙ্গে দলটির পরবর্তী নেতৃত্ব দেওয়ার জন্য কেন্দ্রীয় কমিটি ঠিক করার জন্য একটি সাব-কমিটি করা হয়েছে। এই কমিটিরও প্রধান করা হয়েছে ড. কামাল হোসেনকে।

শনিবার (১২ মার্চ) জাতীয় প্রেসক্লাবে অডিটোরিয়ামে জাতীয় কাউন্সিলের সভাপতি মোকাব্বির হোসেন খান এ প্রস্তাব করলে উপস্থিত ডেলিগেটরা সর্বসম্মতিক্রমে হাত তুলে ড. কামাল হোসেনের পক্ষে সমর্থন জানায়।

বিজ্ঞাপন

এর আগে মোকাব্বির হোসেন খান অধিবেশনে জানান, ড. কামাল হোসেন এই কাউন্সিলকে সমর্থন জানিয়েছে এবং তিনি লিখিত চিঠি পাঠিয়েছেন। অসুস্থ থাকার কারণে ড. কামাল এই সম্মেলনে উপস্থিত হননি।

এর আগে দলীয় এক নেতা জানান, ড. কামাল হোসেন ভার্চুয়াল এই সম্মেলনে বক্তব্য রাখার কথা থাকলেও তাকে টেলিফোন করা হয়। তিনি টেলিফোনের মাধ্যমে ভার্চুয়ালে আসার উদ্যোগ নিলে তার পরিবার থেকে এতে বাধা দেওয়া হয়। ফলে তিনি ভার্চুয়াল বক্তব্য রাখেননি। তবে ড. কামাল যে চিঠিটি পাঠিয়েছেন তাতে কাউন্সিলে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। একইসঙ্গে জনগণের ভোটাধিকার নিশ্চিত, সুশাসন প্রতিষ্ঠার জন্য দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

সম্মেলনে মোকাব্বির খান বলেন, ‘গণফোরামের মধ্যে তিনটি ভাগ। একটি গ্রুপ সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতে চায়। অপর গ্রুপ বিদেশি গোয়েন্দা সংস্থার দালালি করতে চায়। আর আমার গ্রুপ জনগণের ভোটাধিকার নিশ্চিত, সুশাসন প্রতিষ্ঠা ও ড. কামাল হোসেনকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে চায়। যেকোনো মূল্যে বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করতে হবে। জনগণের পক্ষ নিয়ে কাজ করব আওয়ামী লীগ এবং বিএনপিকে ছাড় দেব না। কারও লেজুড়বৃত্তি করব না।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার আমাদের নেতৃত্বাধীন গণফোরামের বৈধতা দিয়েছেন। সন্ত্রাসী মন্টু গ্রুপের গণফোরামকে বৈধতা দেয়নি। চলতি বছরে সোহরাওয়ার্দী উদ্যানে গণফোরামের আরেকটি বড় কাউন্সিল হবে। ওই কাউন্সিলে জনগণকে ঐক্যবদ্ধ করে দুর্নীতি ও সন্ত্রসীর বিরুদ্ধে জেহদ ঘোষণা করা হবে।’

এদিকে, ড. কামাল হোসেনের নেতৃত্বে এই সাব-কমিটি বৈঠকে বসে আগামীকাল রোববার (১৩ মার্চ) কেন্দ্রীয় কমিটি ঘোষণা করবে বলে জানিয়েছেন দলটির নেতা মফিজুল হক কামাল।

সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন— গণফোরাম নেতা মফিজুল হক কামাল, অ্যাডভোকেট খালেকুজ্জামান, আ ও ম শফিক উল্লাহ, ছবির আনোয়ার, অ্যাডভোকেট সুরাইয়া বেগম ও সেলিম আকবরসহ আরও অনেকে।

সারাবাংলা/এএইচএইচ/এনএস

গণফোরাম গণফোরামের কাউন্সিল ড. কামাল হোসেন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর