Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপি ছোট মনিরের বিরুদ্ধে হামলা ও জমি দখল চেষ্টার অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২২ ১৮:৩৪

ঢাকা: টাঙ্গাইলের আশেকপুরে এমপি তানভীর হাসান ওরফে ছোট মনিরের বিরুদ্ধে সন্ত্রাসী হামলা ও জোরপূর্বক জমি দখল চেষ্টার অভিযোগ করেছে টাঙ্গাইল পৌরসভার ১৫ নং ওয়ার্ডের আশেকপুর মৌজার বাসিন্দা মো. শাহানুর ইসলাম ঠান্ডু।

শনিবার (১২ মার্চ) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউ’র সাগর-রুনী মিলনয়াতন এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের পক্ষে তিনি এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলন করছি এমন খবর পেয়ে সন্ত্রাসীরা বিকেলে আবারও হামলা চলায়’ বলে অভিযোগ করেন শাহানুর ইসলাম ঠান্ডু।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শাহানুর ইসলাম ঠান্ডু বলেন, ‘টাঙ্গাইল পৌরসভার ১৫ নং ওয়ার্ডের আশেকপুর মৌজায় পৈত্রিক সূত্রে দীর্ঘ প্রায় ৬০ বৎসর ধরে বসবাস করে আসছেন। এই মৌজায় তার বাবা নুর মোহাম্মদ মিয়ার কাছ থেকে গত ১৯৬৭ সালে ৪৭৮৬ নং সাব কবলা দলিলে ১৭ শতাংশ ভূমি প্রাপ্ত হন। যার এস এ খতিয়ান নং-১৭৮, এসএ দাগ নং-২৪৬/৩০৩। পরে একই বছরের ১২ ডিসেম্বর বায়নাপত্র মূলে আদালতের ডিক্রি প্রাপ্ত হয়ে ৪৮ শতাংশ ভূমি ২৪/০৯/১৯৭৮নং ডিক্রিজারী মোকদ্দমা মূলে ১৯৭৮ সালের ২৭ নভেম্বর নালিশী ভূমি রেজিস্ট্রেশন প্রাপ্ত হন। এরপর ১৯৮০ সালে ওই ভূমি আদালতযোগে দখল প্রাপ্ত হয়ে সপরিবারে ভোগ দখল করছেন।

উল্লেখ্য যে হাল জরিপে নালিশী সিএস দাগ নং ৯১/৯১, এর ১/১ খতিয়ানে রেকর্ড হয়। ওই রেকর্ড সংশোধনের জন্য টাঙ্গাইলের ল্যান্ড সার্ভে ট্রাইবুন্যালে ১২৩৮/২০১৬ নং রেকর্ড সংশোধনের মোকদ্দমা আদালতে বিচারাধীন।

ঠান্ডু অভিযোগ করেন, বর্তমানে টাঙ্গাইল-২ এর সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের মদদপুষ্ট সন্ত্রাসীরা তাদের বাড়ি ছাড়া করার পাঁয়তারা করছেন। এর আগে ২০২০ সালের ২৯ সেপ্টেম্বর সংসদ সদস্য ছোট মনির সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাকে নিজ বাড়ি হতে জোর পূর্বক তুলে নিয়ে ওই জমি ছাড়ার নির্দেশ দেয় এবং প্রাণনামের হুমকি দেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এই জমি নিয়ে বিরোধে আমার বাবাকে ১৯৮১ সালে হত্যা করা হয়। এই জমি ছেড়ে না দিলে আমার পরিণতি আমার বাবার মতো হবে বলে হুমকি দেওয়া হচ্ছে ।’

ভুক্তভোগী বলেন, ‘গত ৩ মার্চ পূর্ব পরিকল্পিতভাবে অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে সন্ত্রাসীরা আমার বাড়িতে প্রবেশ করে টিনের বাউন্ডারি বেড়া, লোহার গেইট, ৮টি সিসিটিভি ক্যামেরা, ভেঙে ট্রাকে করে লুট করে নিয়ে যায়। এ সময় বাধা দিতে গেলে আমার স্ত্রীকে মারধর করে গুরুতর আহত করা হয়। এই ঘটনার সিসিটিভি ফুটেজ সংরক্ষিত আছে।’

এ ঘটনায় মামলা করলে আমাকে খুন ও লাশ গুমের হুমকি দেয় সন্ত্রাসীরা।

ঠান্ডু বলেন, ‘এ বিষয়ে গত ৮ মার্চ টাঙ্গাইল সদর মডেল থানায় একটি মামলা দায়ের করলে সেদিন রাত ১টার দিকে ওই সন্ত্রাসীরা আবারও আমার বসত বাড়ি দখল ও হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। হামলার ঘঠনার সিসি টিভির ফুটেজ পর্যবেক্ষণ করে দেখা যায় এমপি ছোট মনিরের মদদপুষ্ট টাঙ্গাইলের সন্ত্রাসী কিশোর গ্যাং এর প্রধান মো. হোসেন সাদাব অন্তু (মনি) এর নেতৃত্বে এই হামলা চালানো হয়।’

এই মামলার আসামিদের প্রথমদিকের পাঁচজন আমার বাবার হত্যা মামলায় বিভিন্ন মেয়াদে জেল খাটে। পুলিশ আসামিদের গ্রেফতার না করায় পুনরায় হামলা চালিয়েছে। এ ঘটনায় যে কোনো সময় বড় ধরনের সংঘর্ষ ও আইন-শৃঙ্খলার অবনতির আশঙ্কা করছেন ভুক্তভোগীরা। ফলে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করছেন ভুক্তভোগীরা।

মামলার আসামিরা হচ্ছে মো. আলী হোসেন (৬৫), মো. আব্দুল (৫৭), মো. সবদুল মিয়া (৫৫), মো. তায়েব আলী (৫০), মো. আরিফ (৪০), শহিদুল ইসলাম (৩০), ফিরোজ মিয়া (৩৪), সোহাগ (২৮), মো. আমিনুল ইসলাম (২৭), মো. রফিকুল ইসলাম (৬০), মো. সাহেদ পারভেজ (৫০), শাহজামাল (৪০), মো. শামছুদ্দোহা জোয়াদ্দার (৫০), মো. রফিকুল ইসলাম (মনির) (৪০), রাসেল পারভেজ (৬৫), মো. রফিকুল ইসলাম (৪৫), নাজমুল হুদা আকন্দ (৪০), হজরত আলী (৫৫)।

হামলা ও জমি দখল চেষ্টার বিষয়ে বক্তব্য জানতে সারাবাংলার এই প্রতিবেদক যোগাযোগ করেন এমপি মনিরের মোবাইল নম্বরে। কিন্তু সেটি বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সারাবাংলা/ইউজে/একে

এমপি মনির টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর