Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় ২৪ ঘণ্টায় ৩ মৃত্যু, শনাক্ত ১৯৮

সারাবাংলা ডেস্ক
১২ মার্চ ২০২২ ১৮:৫৮

ছবি: সারাবাংলা

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে তিন জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল পাঁচ। এছাড়া একই সময়ে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ১৯৮ জনের শরীরে, যা আগের দিন ছিল ২৫৭। অন্যদিকে, আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১ দশমিক ৮৬ শতাংশ। যা গত ২৪ ঘণ্টায় কিছুটা কমে হয়েছে ১ দশমিক ৭৭ শতাংশ।

শনিবার (১২ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

নমুনা সংগ্রহ ও পরীক্ষা

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি মিলিয়ে ৮৭৮টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৫৯টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাব ৬৬২টি।

এসব ল্যাবে পরীক্ষার জন্য দেশের বিভিন্ন বুথ থেকে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৮৪টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। আগের দিনেরসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১৮৩টি। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ১ কোটি ৩৬ লাখ ২৫ হাজার ৩৭১টি।

কমেছে শনাক্তের হার

আগের দিন দেশে করোনাভাইরাসের নতুন সংক্রমণ শনাক্ত হয়েছিল ২৫৭ জনের শরীরে। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা হয়েছে ১৯৮ জন। এ নিয়ে দেশে ১৯ লাখ ৪৯ হাজার ২৫৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো।

এদিকে, আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তর হার ছিল ১ দশমিক ৮৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় তা কমে হয়েছে ১ দশমিক ৭৭ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৪ দশমিক ৩১ শতাংশ।

বিজ্ঞাপন

কমেছে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা

আগের দিন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছিলেন ২ হাজার ৩৯৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮২১ জন। এ নিয়ে দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৫৯ হাজার ৪৬৯ জন।

২৪ ঘণ্টায় ৩ মৃত্যু

আগের দিন করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মারা যান পাঁচ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন তিন জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৯ হাজার ১০৮ জনের। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

মৃত্যু তিন বিভাগে

গত ২৪ ঘণ্টায় যে তিন জন মারা গেছেন তাদের এক জন ঢাকা বিভাগের। অন্য দুই জনের মধ্যে রাজশাহী বিভাগের এক জন এবং বরিশাল বিভাগের এক জন। [সূত্র: বাসস]

সারাবাংলা/পিটিএম

করোনা আপডেট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর