Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটি টাকা মূল্যের অবৈধ প্রেগন্যান্সি টেস্ট কিট জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২২ ১৯:২৪

নওগাঁ: নওগাঁয় ‘আর এন করপোরেশন’ নামে একটি ওষুধ কারখানায় অবৈধভাবে প্রেগন্যান্সি কিট প্রস্তুত ও প্যাকেটজাত করে বাজারজাত করার দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। ওই প্রতিষ্ঠান থেকে প্রায় ১ কোটি টাকা মূল্যের উপাদান জব্দ করা হয়।

এসময় করপোরেশনের ম্যানেজার মো. গুলজার হোসেন (৫০) ও কেয়ারটেকার মো. গোলাম মোস্তফা ওরফে মোহন মোল্লাকে (৪৩) এক মাসের বিনাশ্রম কারাদণ্ড, প্রতিষ্ঠানের ৪ জন কর্মচারীকে ১ হাজার করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে শনিবার (১২ মার্চ) বিকেলে শহরের ইঁদুরবটতলী হাজি মনসুর সড়ক এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. তাহমিদুল ইসলাম। দীর্ঘদিন বাড়ির নিচতলায় অনিয়মের মাধ্যমে অননুমোদিত প্রেগন্যান্সি কিট প্রস্তুত ও প্যাকেটজাত করে ঢাকাসহ সারাদেশে বাজারজাত করত প্রতিষ্ঠানটি।

এমন সংবাদে জেলা জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে এদিন শহরের ইঁদুরবটতলী এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এনএসআই, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. তাহমিদুল ইসলাম এবং সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা. আশিস কুমার সরকারের উপস্থিতিতে দুই ঘণ্টা অভিযান চালিয়ে প্রায় ১ কোটি মূল্যের অননুমোদিত প্রেগন্যান্সি টেস্ট কিট এবং কিট তৈরির যাবতীয় কেমিক্যাল, যন্ত্রপাতি ও প্যাকিং সামগ্রী জব্দ করা হয়। বর্তমানে প্রতিষ্ঠানটিকে সিলগালা করে রাখা হয়েছে।

অভিযানের উপস্থিতি টের পেয়ে কারখানার মালিক মো. রুবেল হোসেন (৩২) এবং মো. নবীর হোসেন পালিয়ে যান। তাদের বিরুদ্ধে ওষুধ প্রশাসনের মাধ্যমে মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

ওষুধ কারখানা নওগাঁ প্রেগন্যান্সি কিট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর